ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গত বছর ২,৫৪৮ কোটি টাকা বিমার দাবি পরিশোধ করেছে মেটলাইফ

প্রকাশিত: ১৯:২৩, ৬ ফেব্রুয়ারি ২০২৩

গত বছর ২,৫৪৮ কোটি টাকা বিমার দাবি পরিশোধ করেছে মেটলাইফ

মেটলাইফ 

২০২২ সালে মেটলাইফ বাংলাদেশ গ্রাহকদের বিমার দাবি পরিশোধ করেছে ২,৫৪৮ কোটি টাকা। এর মধ্যে রয়েছে বিমা পলিসির মেয়াদপূর্তি বা আংশিক মেয়াদপূর্তির অর্থ এবং মৃত্যু ও স্বাস্থ্যগত কারণে করা বিমা দাবির টাকা।

গ্রাহকদের সুবিধার জন্য অনলাইনে বিমা দাবি আবেদন করার প্ল্যাটফর্ম চালু করেছে মেটলাইফ। এর মাধ্যমে গ্রাহকরা এখন খুব সহজেই অনলাইনে বিমা দাবির ফরম ও অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দিতে পারেন। এখন প্রতি ৩ জন গ্রাহকের ২ জনই বিমাদাবি করার ক্ষেত্রে অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করছেন। যার ফলে বিমার দাবি পাওয়ার প্রক্রিয়া আরও সহজ হয়েছে।

এ বিষয়ে মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা, আলা আহমদ, বলেন, ‘কোনো ঝামেলা ছাড়াই দ্রুত বিমা দাবির টাকা পাওয়া গ্রাহকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। গ্রাহকের এই সুবিধার কথা চিন্তা করে আরও দ্রুত বিমা দাবি পরিশোধে নিজেদের সক্ষমতা বৃদ্ধিতে আমরা বিগত বছরগুলো থেকে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছি। গ্রাহকরা কোনো ধরনের ঝামেলা ছাড়াই বিমা দাবির টাকা পেলে তা বিমা খাতের প্রতি মানুষের আস্থা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।’

বিমা দাবি পরিশোধের ক্ষেত্রে মেটলাইফের অনন্য রেকর্ড রয়েছে। গত পাঁচ বছরে (২০১৮-২০২২) মেটলাইফের সামগ্রিকভাবে বিমা দাবি নিষ্পত্তির পরিমাণ ছিল ৭,৫৫০ কোটি টাকা। 

 

রহিম শেখ

×