ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

মো. গোলাম মরতুজা জনতা ব্যাংকের নতুন ডিএমডি

বিজ্ঞপ্তি

প্রকাশিত: ০০:৪৩, ২৭ নভেম্বর ২০২২

মো. গোলাম মরতুজা জনতা ব্যাংকের নতুন ডিএমডি

মো. গোলাম মরতুজা

পদোন্নতি পেয়ে জনতা ব্যাংক লিমিটেডের ডিএমডি হিসেবে সম্প্রতি যোগদান করেছেন মো. গোলাম মরতুজা। গত চার বছর যাবত তিনি রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক লিমিটেডে মহাব্যবস্থাপক পদে ক্রেডিট বিভাগের প্রধান হিসেবে দায়িত্বরত ছিলেন।
মো. গোলাম মরতুজা ১৯৯৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে সরাসরি সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে তার কর্মজীবন শুরু করেন। তিনি উপ-মহাব্যবস্থাপক হিসেবে চট্টগ্রাম পশ্চিম অঞ্চলের জোনাল ম্যানেজার এবং চট্টগ্রামের বৃহৎ দুই শাখা ও.আর.নিজাম রোড কর্পোরেট  ও আগ্রাবাদ কর্পোরেটে শাখা প্রধানের দায়িত্ব পালন করেন। অভিজ্ঞ এ ব্যাংকার করোনাকালীন ২০২০ সালে প্রণোদনা ঋণ বিতরণে অগ্রণী ভূমিকা পালনের জন্য রূপালী ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃপক্ষ কর্তৃক প্রশংসাপত্র পান এবং শতভাগ কৃষি প্রণোদনা বিতরণে বাংলাদেশ ব্যাংক থেকেও প্রশংসাপত্র অর্জন করেন।
তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি লন্ডন ইনস্টিটিউট অব ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স ও ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের যৌথ তত্ত্বাবধানে সিডিসিএস অর্থাৎ সার্টিফিকেট ফর ডকুমেন্টারি ক্রেডিট স্পেশালিস্ট সনদ অর্জন করেন।

তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি) এর একজন সম্মানিত ডিপ্লোম্যাট এসোসিয়েটস। পেশাগত প্রয়োজনে তিনি ফ্রান্স, ইতালি, বেলজিয়াম, থাইল্যান্ড ও দুবাই সফর করেন। চট্টগ্রাম শহরের ৮নং শুলকবহর ওয়ার্ডেতার পৈতৃক নিবাস। তিনি ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির আজীবন সদস্য।-বিজ্ঞপ্তি

monarchmart
monarchmart