ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেকআপের পর মা’কে চিনতে না পেরে শিশুর কান্না!

প্রকাশিত: ২১:৩৩, ৬ জুন ২০২৩; আপডেট: ২১:৩৪, ৬ জুন ২০২৩

মেকআপের পর মা’কে চিনতে না পেরে শিশুর কান্না!

মা ও ছেলে

মেকআপ করে চেহারায় এমন পরিবর্তন এনেছেন যে নিজের শিশু সন্তান মাকে চিনতে পারছে না। মায়ের মুখ দেখে হাউ হাউ করে কেঁদে উঠল বাচ্চাটি। সম্প্রতি সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভিডিওতে দেখা যায়, নীল ল্যাহেঙ্গা পরে সুন্দর করে সেজেছেন এক নারী। মুখে ভারী মেকআপ করেছেন তিনি। চোখের পাতা থেকে শুরু করে পায়ের নখ পর্যন্ত সাজিয়েছেন নতুন করে।

মহিলাটি নিজের বাড়িতে সাজছিলেন। তার অনতিদূরে একটি সোফায় বসেছিল ছোট্ট ছেলেটি। হঠাৎই সে বেজায় কান্না জুড়ে দেয়। মাকেই তখন সে কাঁদতে কাঁদতে জিজ্ঞেস করে বসে, ‘আমার মা কোথায়?’ মহিলা শুনে প্রথমে হাসতে থাকেন। তারপর ছেলেকে বুঝিয়ে বলার চেষ্টা করেন, “আমিই তোমার মা, তুমিই আমার ছেলে।” কিন্তু সে ছেলে মায়ের কথা কিছুতেই মানতে চায় না। বারংবার মহিলা বোঝানোর চেষ্টা করেন, তিনিই ছেলেটির মা। কিন্তু কে কার কথা শোনে! বাচ্চাটা কিছুতেই মানতে চাইছিল না যে, ইনি তার মা। সোফায় বসে মায়ের দিকে তাকিয়ে হাত, পা ছুড়ে চিৎকারও করতে করতে অনর্গল কেঁদেই যায় সে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে যায়, মাকে চিনতে অস্বীকার করে এবং পালিয়ে যায় সে।

সামাজিকমাধ্যমে এই ভিডিও ভাইরাল হয়েছে। নানা জনে এতে নানান মন্তব্যও করেছেন। কেউ বলেছেন, ‘মেকআপ খুব সাংঘাতিক জিনিস।’ কেউ আবার অবাক হয়ে বলেছেন, ‘মেকআপের কী মহিমা!’ অনেকে অবশ্য সন্তানের যত্ন না নেওয়ার অভিযোগ করে মায়ের সমালোচনা করেছেন।


 

এমএস

×