শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে শাবিপ্রবিতে শিক্ষার্থীদের দাবি ও আন্দোলনের সমর্থনে সংহতি সমাবেশ

ঠাকুরগাঁওয়ে শাবিপ্রবিতে শিক্ষার্থীদের দাবি ও আন্দোলনের সমর্থনে সংহতি সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ সিলেটে-শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি ও আন্দোলনের সমর্থনে ঠাকুরগাঁওয়ে সংহতি সমাবেশ করেছে ঠাকুরগাঁওবাসীর ব্যানোরে বিভিন্ন শ্রেণী পেশাজীবীগণ।

বুধবার শহরের চৌরাস্তায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এই সমাবেশে শিক্ষক, শিক্ষার্থী, লেখক, সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মী, আইনজীবিসহ অন্যান্য পেশাজীবিগণও অংশগ্রহন করেন ।

বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন, জেলা কমিটির সমন্বয়কারি মাহাবুব আলম রুবেলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক অ্যাড. আবু সায়েম, জেলা জেএসডির সভাপতি মনসুর আলী, সদর উপজেলা সিপিবির সভাপতি চৌধুরী আনোয়ার হোসেন, জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ান হক রিজু, লেখক ও কলামিস্ট মাসুদ আহমেদ সূবর্ণ, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আবু বক্কর সিদ্দিক, শিক্ষক জাকির হোসেনসহ আরো অনেকে।

সমাবেশে বক্তাগণ বলেন, আমরা এদেশে শামসুজ্জোহার মত শিক্ষক দেখেছি। তিনি শিক্ষার্থীদের বাঁচাতে নিজে গুলি খেয়েছেন। অথচ অমরা শাবিপ্রবিতে দেখছি একজন ভিসি কিভাবে ছাত্রদের উপর গুলি, টিয়ারসেল, সাউন্ডগ্রেনেট মেরে রক্তাক্ত করেছেন। বিশ্ববিদ্যালয়ের একজন ভিসি শিক্ষার্থীদের সর্বোচ্চ অবিভাক। যে অবিভাবক তার সন্তানদের মৃত্যুর মুখে ঠেলে দিয়েছেন তিনি ভিসি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। বক্তারা অবিলম্বে এই ভিসির অপসারণের দাবী জানান।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক