মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

টানা ১২ জয়ের পর ম্যানচেস্টার সিটির হোঁচট

  • ইংলিশ প্রিমিয়ার লীগে শেষ মিনিটে রাশফোর্ডের গোলে জয় ম্যানইউর

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে দুই নগর প্রতিদ্বন্দ্বী ভিন্ন ভিন্ন স্বাদ পেয়েছে। শনিবার রাতে সাউদাম্পটনের মাঠে ১-১ গোলে ড্র করে ফিরেছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এর ফলে লীগে টানা ১২ জয়ের পর থামতে হয়েছে পেপ গার্ডিওলার দলকে। আর ঘরের মাঠ ওল্ডট্রাফোর্ডে মার্কোস রাশফোর্ডের শেষ মিনিটের গোলে সফরকারী ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ১-০ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্বস্তির জয়ে পয়েন্ট তালিকার সেরা চারে উঠে এসেছে ম্যানইউ। ২২ ম্যাচে ৩৮ পয়েন্ট ভা-ারে রেড ডেভিলসদের। ড্র করলেও দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে শিরোপার পথেই আছে ম্যানসিটি। তাদের পয়েন্ট ৫৭ আর লিভারপুলের ৪৫। ৪৪ পয়েন্ট নিয়ে তিনে আছে চ্যাম্পিয়ন্স লীগের চ্যাম্পিয়ন চেলসি। ৩৭ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে নেমে এসেছে ওয়েস্টহ্যাম। আর ২৫ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে আছে সাউদাম্পটন।

সাম্প্রতিক সময়টা মোটেও ভাল যাচ্ছে না ম্যানইউর। ওয়েস্টহ্যামের বিরুদ্ধেও তাদের সংগ্রাম করতে হয়েছে। অন্তর্র্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর ১০ ম্যাচে মাত্র একটিতে হেরেছে ম্যানইউ। কিন্তু সামগ্রিকভাবে দলের পারফরমেন্সে তেমন একটা উন্নতি লক্ষ্য করা যায়নি। গত সপ্তাহে দুই গোল ও দুই এ্যাসিস্টে দারুণ ছন্দে থাকা ব্রুনো ফার্নান্দেজ ছিলেন পুরো সময় নিষ্প্রভ। প্রথমার্ধে অবশ্য তার একটি ক্রসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ হাতছাড়া করেছেন। বিরতির পর শুরুতে ফ্রেডের প্রচেষ্টা কোনমতে রুখে দেন অতিথি গোলরক্ষক আরেয়োলা। এরপর ফার্নান্দেজের আরও একটি শট পোস্টে বাইরে দিয়ে চলে যায়। ক্রমেই হতাশ হয়ে পড়া ৭৫ হাজার সমর্থককে শেষ পর্যন্ত স্বস্তি এনে দেন ম্যানইউর কোচ রালফ রাংনিকের তিন বদলি খেলোয়াড়। অর্থাৎ এ্যান্থনিও মার্শাল, এডিনসন কাভানি ও রাশফোর্ড এই গোলের কারিগর।

সাম্প্রতিক সময়ে আত্মবিশ্বাস হারানো রাশফোর্ড শেষ পর্যন্ত দলকে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট উপহার দেন। অর্থাৎ নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা সময়ের শেষ মিনিটে (৯০+৩ মিনিট) গুরুত্বপূর্ণ গোলটি করেন রাশফোর্ড। এই গোলের পরপরই রেফারি ম্যাচ শেষের বাঁশি বাজান। অক্টোবরের পর এটাই ইংলিশ ফরোয়ার্ডের প্রথম গোল। ম্যাচ শেষে ম্যানইউ বস রাংনিক রাশফোর্ডের উচ্ছ্বসিত প্রশংসা করেন।

সেন্ট মেরিসে আরেক ম্যাচে টানা ১২ জয়ের পর থামতে হয়েছে ম্যানসিটিকে। তাদেরকে আটকে দিয়েছে সাউদাম্পটন। এর ফলে চলতি মৌসুমে দ্বিতীয়বারের মতো সিটির কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে নিয়েছে সাউদাম্পটন। গত সেপ্টেম্বরে ইতিহাদ স্টেডিয়ামে দুই দলের প্রথম লেগের লড়াই গোলশূন্য ড্র হয়েছিল। উপভোগ্য ম্যাচের সপ্তম মিনিটে কাইল ওয়াকার-পিটার্সের গোলে এগিয়ে যায় সাউদাম্পটন। বিরতির পর ৬৫ মিনিটে কেভিন ডি ব্রুইনের ক্রসে অমারি লাপোর্টের হেডে সমতা ফেরায় সফরকারী সিটিজেনরা।

গত ৩০ অক্টোবর ক্রিস্টাল প্যালেসের কাছে ঘরের মাঠে ২-০ গোলে হারের পর এ পর্যন্ত লীগে সব ম্যাচে জয় পেয়েছে পেপ গার্ডিওলার দল। দ্বিতীয়ার্ধে ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুসের একটি প্রচেষ্টা পোস্টে লেগে প্রতিহত না হলে হয়ত জয় নিয়ে ফিরতে পারত সিটিজেনরা।

শীর্ষ সংবাদ: