মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রেমের ফাঁদে ফেলে দাওয়াতের কথা বলে অপহরণ

  • সুন্দরী নারীসহ দু’জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ প্রেমের ফাঁদে ফেলে দাওয়াতের কথা বলে রাজধানীর মিরপুর ডেকে এনে একজনকে অপহরণের অভিযোগে এক সুন্দরী নারীসহ দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হচ্ছে মোঃ রিপন হোসেন (৩২) ও মোছাঃ লাবনী মিষ্টি ওরফে লাবণ্য (৩০)। এ সময় অপহৃত মোঃ এহসান রাব্বি পালোয়ানকে (৩৬) উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, শুক্রবার গ্রেফতারকৃত লাবনী মিষ্টি ওরফে লাবণ্য প্রেমের অভিনয় করে মোবাইল ফোনের মাধ্যমে এহসান রাব্বি পালোয়ানকে দাওয়াতের কথা বলে রাজধানীর মিরপুর-১০ এলাকায় নিয়ে আসে। দুপুর ২টার দিকে এহসান রাব্বিকে অপহরণ করা হয়েছে এই কথা বলে তার ব্যবহৃত মোবাইল ফোন হতে ভাইকে জানানো হয়। মুক্তিপণ হিসেবে তার কাছে ১০ লাখ টাকা দাবি করা হয়। মুক্তিপণ না দিলে অপহরণকারীরা ভিকটিম রাব্বিকে মেরে ফেলার হুমকি দেয়। ভিকটিমের ভাই দিশেহারা হয়ে অপহরণকারীদের কথামতো তাদের দেয়া বিকাশ নম্বরে ২৫ হাজার টাকা পাঠায়। এমনকি তার অপহৃত রাব্বির বিকাশ এ্যাকাউন্ট হতে ২৪ হাজার টাকা ক্যাশ-আউট করে নেয়। বাকি টাকা পরিশোধের জন্য অপহৃতের ভাইকে চাপ প্রয়োগ করতে থাকে। এক পর্যায়ে নিরূপায় হয়ে অপহৃতের ভাই রাজধানীর উত্তরার র‌্যাব-১ কার্যালয়ে এসে অপহরণের ঘটনাটি জানায়। এর পরিপ্রেক্ষিতে র‌্যাব-১ বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে দ্রুত ছায়া তদন্ত ও অভিযান পরিচালনা করে। সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, পরে আধুনিক প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করা হয়। এরই সূত্র ধরে শনিবার র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে মিরপুর ১০ সেকশনের সেনপাড়া পর্বতা এলাকার মেহেদী হাসান বাবুলের বাসায় অভিযান চালায়। সেখান থেকে অপহরণকারী রিপন হোসেন ও লাবনী মিষ্টিকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অপহৃত এহসান রাব্বিকে উদ্ধার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মুক্তিপণ ও ভিকটিমের বিকাশ এ্যাকাউন্ট হতে ক্যাশ-আউট করা নগদ ৪৯ হাজার ৫০০ টাকা এবং তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য। এই চক্রের হোতা রিপন হোসেন। সে একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি করে। সে তার সহযোগী সুন্দরী নারীর মাধ্যমে টার্গেটকৃত ব্যক্তিকে প্রেমের ফাঁদে ফেলে। এক পর্যায়ে টার্গেটকৃত ব্যক্তিকে ডেকে এনে অপহরণ করে পরিকল্পনা বাস্তবায়ন করে। এরই অংশ হিসেবে গত শুক্রবার লাবনী প্রেমের ফাঁদে ফেলে মোবাইলে ময়মনসিংহ থেকে ডেকে মিরপুর-১০ সেকশনে আনেন মোঃ এহসান রাব্বি পালোয়ানকে। এরপরই তাকে একটি কক্ষে আটক রেখে অপহৃত রাব্বির বিকাশ এ্যাকাউন্ট হতে ২৪ হাজার টাকা ক্যাশ-আউট করে নেয়। এভাবে হোতা রিপন তার সহযোগী লাবনী মিষ্টির মাধ্যমে তাদের অপহরণের পরিকল্পনা বাস্তবায়ন করে।

অপহরণের পরিকল্পনা সম্পর্কে র‌্যাব-১ এর সহকারী পরিচালক এএসপি সুপার নোমান আহমদ জানান, লাবনী প্রথমে ভিকটিমের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে ভিকটিমের সঙ্গে শারীরিক সম্পর্কের মিথ্যা প্রলোভন দেখিয়ে ভিকটিমদের তাদের সুবিধাজনক স্থানে নিয়ে এসে আটক ও ভিকটিমের ভিডিও ধারণ করে। পরে ব্ল্যাকমেলের মাধ্যমে পরিবারের নিকট বিপুল পরিমাণ মুক্তিপণ দাবি করে।

শীর্ষ সংবাদ:
ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ         তামিমের সেঞ্চুরিতে ভালো অবস্থানে বাংলাদেশ         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         ওপেনিং জুটিতে ১৫০ পার টাইগারদের         পি কে কোন কোন দেশে টাকা রেখেছেন, জানতে চান হাইকোর্ট         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         পি কে হালদারকে কোর্টে হাজির করা হবে আজ         তামিমের হাফসেঞ্চুরিতে এগোচ্ছে বাংলাদেশ         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         আইসিসিতে বাংলাদেশী বিচারক