শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কানাডাকে হারিয়ে আজ ঘুরে দাঁড়াতে চায় যুবারা

শাকিল আহমেদ মিরাজ ॥ ‘ডিফেন্ডিং’ চ্যাম্পিয়ন হিসেবে এবারের অনুর্ধ-১৯ বিশ^কাপে বাংলাদেশকে ঘিরে অনেক আশা। প্রত্যাশার পাহাড়সম চাপেই কিনা প্রথম ম্যাচে ভেঙে পড়ে রাকিবুল হাসানের দল। ব্যাটিং ভরাডুবির পর ইংল্যান্ডের কাছে ৭ উইকেটের বড় হারে যাত্রাটা মোটেই শুভ হয়নি। ব্যর্থতার গ্লানি মুছে কানাডার বিপক্ষে পরের ম্যাচেই আজ ঘুরে দাঁড়াতে মরিয়া টাইগার যুবারা। ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ব্যাসেট্রিতে খেলা শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায়। দেখা যাবে গাজী টেলিভিশন (জিটিভি) ও র‌্যাবিটহোল বিডিতে। একই ভেন্যুতে প্রথম ম্যাচে ব্যাটসম্যানরা ভীষণ হতাশ করেন। ইংলিশদের বোলিং তোপে ৩৫.২ ওভারে অলআউট হয় মাত্র ৯৭ রানে। ১১ নম্বরে নেমে সর্বোচ্চ অপরাজিত ৩৩ রান করেন রিপন ম-ল।

অধিনায়ক রাকিবুল বলেন, ‘আমাদের ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। আশা করছি কানাডার বিপাক্ষে ম্যাচেই ঘুরে দাঁড়াতে পারব। শেষ দিকে কয়েকজন ভাল ব্যাট করেছে। আমাদের মূল ব্যাটসম্যানরা পারফর্ম করতে পারলে অনেক ভাল করতে পারব।’ অল্প পুঁজি নিয়েও অবশ্য বল হাতে দেখার মতো শুরু পেয়েছিল বাংলাদেশ।

চ্যাম্পিয়ন অধিনায়ক তাই বোলিং ও ফিল্ডিং নিয়ে সন্তুষ্ট, ‘বোলিং আমরা ভালই করেছি, উইকেট থেকে সহায়তা পেয়েছি। তাই বোলিং ও ফিল্ডিং ইউনিট নিয়ে আমি খুশি। আমাদের ব্যাটিংয়ে নজর দিতে হবে এবং উন্নতি করতে হবে। আরও দুটি ম্যাচ আছে, আমাদের দুটি ম্যাচই জিতে পরের পর্বে কোয়ালিফাই করতে হবে। আর এজন্য আমাদের সেরা ক্রিকেটই খেলতে হবে।’ যোগ করেন তিনি। ক্যারিবীয় দ্বীপে এবারের অনুর্ধ-১৯ বিশ^কাপে মোট ১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে খেলছে। ‘এ’ গ্রুপে টাইগারদের সঙ্গে ইংল্যান্ড, কানাডা ছাড়াও আছে সংযুক্ত আরব আমিরাত।

শক্তি ও বাস্তবতার বিচারে বাংলাদেশ অনেক এগিয়ে। সুতরাং অঘটন বা ব্যতিক্রম কিছু না ঘটলে কানাডা ও আমিরাতকে হারিয়ে রাকিবুলদের সহজেই সুপার এইটে জায়গা করে নেয়ার কথা। প্রথম ম্যাচের বাজে হার অবশ্য তাদের আজ কিছুটা চাপে রাখবে।

জাতীয় দলের মতো ব্যাটিংই অনুর্ধ-১৯ দলের বড় দুশ্চিন্তার জায়গা। বিশ^কাপে যাওয়ার আগে আমিরাতে যুব এশিয়া কাপের সেমিতে এই ব্যাটিং ব্যর্থতাই তাদের ডুবিয়েছিল। সাম্প্রতিক সময়ে ব্যাটিংয়ে ভরসার প্রতীক হয়ে ওঠা আইচ মোল্লা ইংল্যান্ড ম্যাচে ১৩ রান করে আউট হন। তার কাছ থেকে বড় ইনিংস চাইবে দল। আছেন মাহফিজুল ইসলাম, প্রান্তিক নওরোজ নাবিলের মতো ট্যালেন্ট। রাকিবুল, রিপন, তানজিম হাসান সাকিব, এসএম মেহরবাদের নিয়ে বাংলাদেশের বোলিং আক্রমণ বেশ ভারসাম্যপূর্ণ ও বৈচিত্র্যময়।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ