মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চবি ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ ॥ আহত ১৩

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে আবারও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৩ ছাত্রলীগ কর্মী আহত হয়েছে। মঙ্গলবার গভীর রাতে সোহরাওয়ার্দী ও শাহ আমানত হলসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, সোমবার মধ্যরাতে চবি ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের এক নেতার জন্মদিনের অনুষ্ঠানে ইট নিক্ষেপ করে অপর উপগ্রুপ সিএফসি। এ নিয়ে দুপক্ষের মধ্যে দিনভর উত্তেজনা বিরাজ করে। পরে মঙ্গলবার রাত ১২টার দিকে তা সংঘর্ষে রূপ নেয়। বিজয় গ্রুপ সোহরাওয়ার্দী হল ও সিএফসি গ্রুপ আমানত হলে অবস্থান নিয়ে ইটপাটকেল ও কাঁচের বোতল নিক্ষেপ করতে থাকে। এ সময় ১৩ কর্মী আহত হয়েছে বলে ছাত্রলীগ সূত্রে জানা গেছে। এদের মধ্যে ৩ জনকে চবি মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়। বিবদমান উভয়পক্ষ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। চলমান এ উত্তেজনার পেছনের কারণ শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি বলে মনে করছেন অনেকে। বিজয়ের নেতা ইলিয়াছ বলেন, পূর্ণাঙ্গ কমিটি বানচাল করার জন্যই সভাপতির লোকেরা আমাদের ওপর হামলা করছে। অভিযোগ অস্বীকার করে চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ছাত্রলীগের চলমান অগ্রযাত্রা ব্যাহত করতেই এ হামলা করেছে ইলিয়াছের অনুসারীরা।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৩ জুলাই রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এরপর আড়াই বছর পার হলেও পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি চবি শাখা ছাত্রলীগ।

এদিকে সংঘর্ষের ঘটনায় ৪ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে সহকারী প্রক্টর ড. রামেন্দু পাড়িয়ালকে আহ্বায়ক এবং এসএএম জিয়াউল ইসলামকে সদস্য সচিব করে গঠিত এ কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষক ড. মোরশেদুল আলম ও শাহ আমানত হলে আবাসিক শিক্ষক হাসান মোহাম্মদ রোমান শুভ।

শীর্ষ সংবাদ:
হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি