মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফের হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক হলেন মীর জামাল উদ্দিন

ফের হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক হলেন মীর জামাল উদ্দিন

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক পদে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন হাসপাতালটির বর্তমান পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন।

বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপ সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনকে (কোড নম্বর ৩৮২৩১) ২৯ জানুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের মেয়াদে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক কাম অধ্যাপক (কার্ডিওলজি) পদে চুক্তিভিত্তিক নিয়োগ করা হলো। এ সময়ে তার অবসরোত্তর ছুটি এবং তৎসংশ্লিষ্ট সুবিধা স্থগিত থাকবে।

এ নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে এবং জনস্বার্থে এ আদেশ দায়ের করা হলো বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের চাকরির মেয়াদ পূর্ণ হওয়ায় বুধবার তার শেষ কর্মদিবস ছিল। এর আগে ২০১৯ সালের ২৬ নভেম্বর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের (এনআইসিভিডি) পরিচালক হিসেবে নিয়োগ পান অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন। হাসপাতালটির সাবেক পরিচালক অধ্যাপক ডা. আফজালুর রহমানের স্থলাভিষিক্ত হন তিনি।

শীর্ষ সংবাদ:
জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে খালে ট্রাক-অটোরিকশা, আহত-৩         তৃতীয় দিন শেষে বাংলাদেশের রান ৩১৮/৩         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী