মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কর্মসৃজন প্রকল্পে কাজ করেও মিলছে না মজুরি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উখিয়ায় কর্মসৃজন প্রকল্পের কাজ করেও বেতন পাচ্ছে না ৫ হাজার ১৫৯ শ্রমিক। কর্মসৃজন প্রকল্পের জন্য নির্ধারিত ৫৮ দিনের মধ্যে ৩২ দিন কাজ সম্পন্ন করেছে শ্রমিকরা। ৪০০ টাকা করে মজুরি মোবাইল ব্যাংকিং নগদের মাধ্যমে শ্রমিকদের নিজ নিজ মোবাইলে প্রেরণের কথা থাকলেও শ্রমিকরা কোন ধরনের টাকা পায়নি এখনও। উখিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এবং এনজিও সংস্থা সুশীলনের অনিয়ম ও দুর্নীতির কারণে কর্মসৃজন প্রকল্পে এই অবস্থার সৃষ্টি হয়েছে। শ্রমিকরা পাচ্ছে না তাদের ন্যায্য মজুরি।

জানা যায়, ২০২১-২২ সালের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে উপজেলার ৫ ইউনিয়নের ৪৫টি গ্রামীণ অবকাঠামো সংস্কারের উদ্যোগ নেয়। প্রকল্প বাস্তবায়ন করার জন্য জালিয়াপালং ইউনিয়নে ৮২৬, পালংখালী ইউনিয়নে ১ হাজার ৬১৬ জন, রতœাপালং ইউনিয়নে ৪৬৫ জন, হলদিয়াপালং ইউনিয়নে ১ হাজার ১৯৩ জন ও রাজাপালং ইউনিয়নে ১ হাজার ৫৯ জন মোট ৫ হাজার ১৫৯ শ্রমিক নিয়োগ করা হয়। প্রকল্পের মোট ব্যয় ধরা হয় ১২ কোটি টাকা। শ্রমিকদের ৪০০ টাকা মজুরি মোবাইল ব্যাংকিং নগদের মাধ্যমে প্রদানের কথা থাকলেও ৩২ দিন কাজ শেষ করেও শ্রমিকরা এ পর্যন্ত টাকা পায়নি।

শীর্ষ সংবাদ:
জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         এমপিও ভুক্তির দাবিতে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         সোনারগাঁয়ে মেম্বার প্রার্থী জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে উঠে ফোটোসেশন         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে খালে ট্রাক-অটোরিকশা, আহত-৩