মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পীরগঞ্জে বঙ্গবন্ধুর অদম্য কর্ণার

পীরগঞ্জে বঙ্গবন্ধুর অদম্য কর্ণার

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও ॥ প্রাচীন কাল থেকেই মানুষ জ্ঞান চর্চা ও অজানা কে জানার জন্যে এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটছে। অনেক অজানা কে জানার জন্যে পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে তথ্য ভান্ডারের সমাহার করে নির্মাণ করা হয়েছে বঙ্গবন্ধুর অদম্য কর্ণার। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শণ কে জনগণের মাঝে স্মৃতি স্বরুপ ধরে রাখার জন্যে এ অদম্য কর্ণার নির্মাণ করা হয়। ৩ লক্ষ টাকা এডিপি প্রকল্প থেকে বরাদ্দ নিয়ে কাজ শুরু করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রেজাউল করিম। এ নির্মাণ কাজে প্রায় ১০ লক্ষ টাকা ব্যয় হয়েছে।

সরকারের উন্নয়ন প্রকল্পের টিএ/ডিএ’র অর্থ ও ধনাঢ্য বন্ধু বান্ধবের কাজ থেকে অর্থ জোগার করে দীর্ঘ এক বছর ধরে দক্ষ জনবল ও উন্নত মানের উপকরণ দিয়ে আকর্ষণীয় ভাবে এ কর্ণারের নির্মাণ কাজ সমাপ্ত করেন। পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর অদম্য কর্ণারের ভিতরে প্রবেশ করলে অসংখ্য অজানা তথ্য সম্পর্কে জানা যাবে এবং মানুষের মনের প্রশান্তি আসবে। এ অদম্য কর্ণারটিতে যে কোন দর্শণার্থী প্রবেশ করলেই তার মন কারবেই। অত্যাধুনিক ভবন ও উন্নত মানের সাজসজ্জা ও অসংখ্য তথ্য ভান্ডার দিয়ে সজ্জিত করা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্পর্কে, স্বাধীনতা যুদ্ধের অনেক দৃশ্যপট, জাতীয় চার নেতার তথ্য, ২০৭১ সমৃদ্ধির সর্বোচ্চ শিখর, স্বাধীনতা শত বর্ষ পুর্তি এর অনেক অজানা তথ্য, ৭ই মার্চের ভাষণের দৃশ্যপট, শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাওয়া বাংলাদেশ, ১০টি মেঘা প্রকল্পের দৃশ্যপট, নাম, বিবরণ ও ছবি সংযুক্ত, মাননীয় প্রধানমন্ত্রী দেশ বরেণ্য নেত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের দৃশ্যপট, নাম ও বিবরণ সহ অসংখ্য অজানা তথ্য ও ছবি সংযোজন করা হয়েছে বঙ্গবন্ধুর অদম্য কর্ণারে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম এর আন্তরিকতায় বঙ্গবন্ধুর অদম্য কর্ণার নির্মাণের দৃশ্যপট দেখে পীরগঞ্জ উপজেলার সর্বস্থরের মানুষ তাকে সাধুবাদ জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে খালে ট্রাক-অটোরিকশা, আহত-৩         তৃতীয় দিন শেষে বাংলাদেশের রান ৩১৮/৩         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী