শুক্রবার ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হোবার্টে হেডের সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার ॥ বৃষ্টি, সেঞ্চুরি, বিব্রতকর রেকর্ড- সবই দেখল হোবার্ট টেস্টের প্রথম দিন। শুক্রবার এ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে খেলা হয়েছে ৫৯.৩ ওভার। করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়ে ফিরেই দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন ট্রাভিস হেড। দলের বিপর্যয়ের মাঝে দাঁড়িয়ে খেলেছেন ১০১ রানের ইনিংস। সঙ্গে ক্যামেরন গ্রীনের ৭৪ রানে ভর করে ৬ উইকেটে ২৪১ রানে দিন শেষ করেছে ইতোমধ্যে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয়া অস্ট্রেলিয়া। এদিন ২২ বল মোকাবেলা করে ০ রানে আউট হয়েছেন ডেভিড ওয়ার্নার। তাতে ভেঙ্গে গেছে ১৩৪ বছরের পুরনো রেকর্ড। এ্যাশেজের ইতিহাসে অস্ট্রেলীয় ওপেনার হিসেবে তারকা এ ব্যাটসম্যানই এখন সবচেয়ে বেশি বল মোকাবেলা করে শূন্য হাতে সাজঘরে ফেরার বিব্রতকর রেকর্ডের মালিক!

অস্ট্রেলিয়ান ওপেনার হিসেবে আগের রেকর্ডটি ছিল স্যামি জোন্সের। সেই ১৮৮৮ সালের ফেব্রুয়ারিতে সিডনিতে ২০ বলে শূন্য করেছিলে জোন্স। আর দুই দল মিলিয়ে এ্যাশেজে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়া ওপেনার ইংল্যান্ডের ব্রায়ান লাকহার্স্ট। ১৯৭১ সালে সিডনি টেস্টে তিনি করেছিলেন ২৯ বলে শূন্য। ০ রানে ওলি রবিনসনের বলে জ্যাক ক্রাউলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ার্নার। আগের টেস্টে সেঞ্চুরি হাঁকিয়ে ওপেনিংয়ে প্রমোশন পাওয়া উসমান খাজা এবার ব্যর্থ হয়েছেন। ৬ রান করে স্ট্রয়ার্ট ব্রডের বলে আউট হন তিনি। ব্যক্তিগত ৪৪ রানে ব্রডের দ্বিতীয় শিকারে পরিণত হন মার্নাশ লাবুশেন। দলীয় ৩ রানে প্রথম, ৭ রানে দ্বিতীয়, ১২ রানে তৃতীয় ও ৮৩ রানে চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা। এরপরই পাল্টা আক্রমণ চালান হেড ও গ্রীন। ২৩তম টেস্টে চতুর্থ সেঞ্চুরি হাঁকানো হেড ১১৩ বলে ১২ চারে ১০১ রান করে ফেরেন।

আর ১০৯ বলে ৮ চারে গ্রীন করেন ৭৪ রান। পঞ্চম উইকেটে দুজনে মিলে গড়েন ১২১ রানের মূল্যবান জুটি। এ্যালেক্স ক্যারি ১০ ও মিচেল স্টার্ক ০ রানে ক্রিজে আছেন। ব্রড ও রবিনসন নিয়েছেন দুটি করে উইকেট।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম