বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই সন্তানের সঙ্গে কথা বলতে চায় পিবিআই

  • মিতু হত্যা মামলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের ছেলে-মেয়ের সঙ্গে কথা বলতে আদালতের অনুমতি চেয়ে আবেদন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সপ্তাহখানেক আগে এ বিষয়ে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ আবেদন করা হয়। তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক আবু জাফর মোঃ ওমর ফারুক জানিয়েছেন, এ বিষয়ে শুনানি হয়নি। বাবুল আক্তারের করা মামলায় ঘটনার প্রত্যক্ষদর্শী হিসেবে ছেলের সঙ্গে কথা বলা প্রয়োজন। এছাড়া আমরা তাদের মেয়ের সঙ্গেও কথা বলতে চাই। এ বিষয়ে এখনও কোন আদেশ দেননি আদালত।

এর আগে, ২০২১ সালের ১৩ জুন মামলার তৎকালীন তদন্ত কর্মকর্তা সন্তোষ কুমার চাকমা আবেদন করেন বাবুল-মিতু দম্পতির দুই সন্তানকে ১৫ দিনের মধ্যে আদালতে হাজির করতে। এরপর ২০২১ সালের ৩০ জুন বাবুলের ভাই হাবিবুর রহমানের করা আবেদনের প্রেক্ষিতে মাগুরা গিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রবেশন অফিসারের উপস্থিতিতে বাবুলের ছেলে-মেয়েকে জিজ্ঞাসাবাদ করতে আদেশ দিয়েছিলেন চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭।

এদিকে চলতি বছরের গত ৯ জানুয়ারি পিবিআইর করা আবেদনের প্রেক্ষিতে মিতু হত্যায় বাবুলের করা মামলাতেই বাবুলকে গ্রেফতার দেখানোর নির্দেশ দেন আদালত। এই ঘটনায় মিতুর বাবার করা মামলায় বাবুল গ্রেফতার হয়ে কারাগারে আছেন গতবছরের মে মাস থেকে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় তৎকালীন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় বাবুল বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি মামলা করেছিলেন। কিন্তু তদন্তে হত্যার ঘটনায় বাবুলের পরিকল্পনা থাকার বিষয়টি বেরিয়ে আসে। বর্তমানে তিনি নিজেই স্ত্রী হত্যা মামলার আসামি।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম