বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিন বছরেও পিতা হত্যার বিচার পায়নি সন্তানরা

সংবাদদাতা, গাইবান্ধা ॥ ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ি ইউনিয়নে নিহত আকতার হোসেন গাদমের হত্যাকারীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। হত্যাকারীদের হুমকির মুখে তার দুই অসহায় পুত্র নিরাপত্তাহীনতায় ভুগছে। ঘটনার তিন বছর পরেও সন্তানরা তাদের পিতা হত্যার বিচার পায়নি। গাইবান্ধা প্রেসক্লাবে বুধবার নিহতের দুই সন্তান এক সংবাদ সম্মেলনে হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার, হত্যাকা-ের সুষ্ঠু বিচার এবং তাদের নিরাপত্তার জন্য উর্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিহতের বড় ছেলে নাছির খান উল্লেখ করেন, ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ী ইউনিয়নের ডাকাতিয়া চরের বাসিন্দা তারা। তাদের পিতা আকতার হোসেন গাদমের সঙ্গে একই এলাকার আবদুস ছামাদ ও তার ছেলে হামিদের জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০১৮ সালের ২৬ নবেম্বর আকতার হোসেন গাদম ও তার ভাই বেলাল হোসেন বালাসীঘাট থেকে বাড়ি ফেরার সময় চর চৌমহন এলাকায় পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা আবদুস ছামাদ ও তার আত্মীয়-স্বজন চরাঞ্চলের ডাকাত দলের সদস্যদের নিয়ে তাদের ঘিরে ফেলে ধারালো অস্ত্র দিয়ে দুই ভাইকে এলোপাতাড়ি মারপিট করে। ফলে ঘটনাস্থলেই গাদম মারা যান এবং তার ভাই বেলাল হোসেন মারাত্মক আহত হয়েও প্রাণে বেঁচে যান।

এতিম দুই সন্তান নাছির খান ও তাছির খান আসামিদের দ্রুত গ্রেফতার করে সুষ্ঠু বিচারের দাবি জানান। এ ব্যাপারে পিবিআইয়ের তদন্তকারী কর্মকর্তা এসআই হুমায়ুনের সঙ্গে কথা বললে তিনি জানান, যথাযথ আইনী প্রক্রিয়া মেনেই মামলার তদন্তের চলছে।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম