বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যবসায়ীদের প্রতিবাদ বিক্ষোভ, দুর্বৃত্তের হামলা

  • নয়াবাজারে চাঁদাবাজি

স্টাফ রিপোর্টার ॥ চাঁদাবাজির প্রতিবাদে পুরান ঢাকার নয়াবাজার নওয়াব ইউসুফ মার্কেটর ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন। দু’দিন ধরে দোকান বন্ধ রেখে বুধবার দুপুরে চাঁদাবাজদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে ব্যবসায়ীরা। মিছিল শেষে ব্যবসায়ীরা নয়াবাজার মাছ-মাংস ও কাঁচাবাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি অফিসে জড়ো হয়। এ সময় অফিসে ঢুকে অতর্কিত হামলা চালিয়ে ব্যবসায়ীদের মারধর ও ভাংচুর করে সশস্ত্র যুবকরা। আতঙ্কে ব্যবসায়ীরা পালিয়ে নিরাপদে আশ্রয় নেয়।

এ ব্যাপারে নয়াবাজার মাছ-মাংস ও কাঁচাবাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আওয়ামী লীগ নেতা মোঃ মন্টু মিয়া জনকণ্ঠকে জানান, দুপুরে যখন তার সমিতি অফিসে শতাধিক ব্যবসায়ী বসে আলোচনা করছিলেন, তখন স্থানীয় ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও তার লোকজন অফিস ঢুকে হুমকি ধমকি দিতে থাকে। এক পর্যায়ে তিনি আমাকে ও নওয়াব ইউসুফ মার্কেট বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মদন বাবুকে লাঞ্ছিত করেন। ব্যবসায়ীদের প্রতিবাদের মুখে কাউন্সিলর চলে যাওয়ার একটু পরেই কয়েক সন্ত্রাসী তার অফিস ভাংচুর ও ব্যবসায়ীদের মারধর করে।

এ ব্যাপারে ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু সাঈদ জনকণ্ঠকে জানান, আমি এ ঘটনায় কিছুই জানি না। এটি ইজারাদারের বিষয়।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল         ফের আসছে শৈত্যপ্রবাহ         হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ         বুদ্ধদেব ভট্টাচার্য ভারতের কেন্দ্রীয় সরকারের দেওয়া ‘পদ্মভূষণ’প্রত্যাখ্যান করেছেন         ঢাকায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা মারা গেছেন ৯ হাজার ৪০২ জন         শাবি শিক্ষার্থীদের অনশন ভাঙালেন জাফর ইকবাল         নীলফামারীতে ট্রেন অটো সংঘর্ষে ইপিজেডের ৩ নারী শ্রমিক নিহত         অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী