মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোহামেডানের বিদায় স্বাধীনতা ফুটবল থেকে

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের অন্যতম প্রাচীন স্বাধীনতা কাপ গত ৫০ বছরে সর্বসাকুল্যে অনুষ্ঠিত হয়েছে মাত্র ১০ বার। আর এই আসরে সবচেয়ে সফল দল হচ্ছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এই আসরের শিরোপা জিতেছে তারা তিনবার। এবারের একাদশতম আসরে চ্যাম্পিয়ন হবে এমনটাই আশা করেছিলেন ক্লাবটির ভক্ত-অনুরাগীরা। কিন্তু সেই স্বপ্ন ধূলিসাত হয়ে গেল সোমবার। কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত সি-গ্রুপের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করেও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো খ্যাত মোহামেডানকে।

৩ ম্যাচে ১ জয় ও ১ হারে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় হয়েছে মোহামেডান। সমান পয়েন্ট সেনাবাহিনীরও। স্বপক্ষ গোল, বিপক্ষ গোল ও গোল তফাতে দুই দলই সমান। এক্ষেত্রে হেড টু হেডে বাজিমাত করে সার্ভিসেস দলটি। কেননা গত ২ ডিসেম্বর অনুষ্ঠিত লড়াইয়ে মোহামেডানকে ২-১ গোলে হারিয়েছিল সেনাবাহিনী। শেষ পর্যন্ত এই ফলই প্লাস পয়েন্ট হয়ে দাঁড়ায় তাদের জন্য। গ্রুপ রানার্সআপ হয় তারা। আর কপাল পোড়ে সাদা-কালো শিবিরের! ৩ মাচে ৭ পয়েন্ট নিয়ে সাইফ হয় গ্রুপ সেরা। কোয়ার্টারে সাইফের সঙ্গী সেনাবাহিনী।

সোমবার ম্যাচের ৪৫ মিনিটে গোল করে এগিয়ে যায় সাইফ। মোহামেডানের সীমানার বা দিক থেকে ফয়সাল আহমেদের হাওয়ায় ভাসানো পাস বক্সের মধ্যে ডান পায়ের নিয়ন্ত্রণে নিয়ে সাইড ভলিতে পোস্টে লক্ষ্যভেদ করেন নাইজিরিয়ান ফরোয়ার্ড এমফন সানডে (১-০)।

নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা (৯০+১ মিনিটে) নাটকীয়ভাবে সমতায় ফেরে মোহামেডান। আলমগীর মোল্লার কর্নার থেকে আসা বল জটলা থেকে হেডে গোল করেন ডিফেন্ডার রাজিব হোসেন (১-১)। ওই স্কোরেই শেষ হয় খেলা।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী