বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোহামেডানের বিদায় স্বাধীনতা ফুটবল থেকে

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের অন্যতম প্রাচীন স্বাধীনতা কাপ গত ৫০ বছরে সর্বসাকুল্যে অনুষ্ঠিত হয়েছে মাত্র ১০ বার। আর এই আসরে সবচেয়ে সফল দল হচ্ছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এই আসরের শিরোপা জিতেছে তারা তিনবার। এবারের একাদশতম আসরে চ্যাম্পিয়ন হবে এমনটাই আশা করেছিলেন ক্লাবটির ভক্ত-অনুরাগীরা। কিন্তু সেই স্বপ্ন ধূলিসাত হয়ে গেল সোমবার। কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত সি-গ্রুপের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করেও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো খ্যাত মোহামেডানকে।

৩ ম্যাচে ১ জয় ও ১ হারে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় হয়েছে মোহামেডান। সমান পয়েন্ট সেনাবাহিনীরও। স্বপক্ষ গোল, বিপক্ষ গোল ও গোল তফাতে দুই দলই সমান। এক্ষেত্রে হেড টু হেডে বাজিমাত করে সার্ভিসেস দলটি। কেননা গত ২ ডিসেম্বর অনুষ্ঠিত লড়াইয়ে মোহামেডানকে ২-১ গোলে হারিয়েছিল সেনাবাহিনী। শেষ পর্যন্ত এই ফলই প্লাস পয়েন্ট হয়ে দাঁড়ায় তাদের জন্য। গ্রুপ রানার্সআপ হয় তারা। আর কপাল পোড়ে সাদা-কালো শিবিরের! ৩ মাচে ৭ পয়েন্ট নিয়ে সাইফ হয় গ্রুপ সেরা। কোয়ার্টারে সাইফের সঙ্গী সেনাবাহিনী।

সোমবার ম্যাচের ৪৫ মিনিটে গোল করে এগিয়ে যায় সাইফ। মোহামেডানের সীমানার বা দিক থেকে ফয়সাল আহমেদের হাওয়ায় ভাসানো পাস বক্সের মধ্যে ডান পায়ের নিয়ন্ত্রণে নিয়ে সাইড ভলিতে পোস্টে লক্ষ্যভেদ করেন নাইজিরিয়ান ফরোয়ার্ড এমফন সানডে (১-০)।

নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা (৯০+১ মিনিটে) নাটকীয়ভাবে সমতায় ফেরে মোহামেডান। আলমগীর মোল্লার কর্নার থেকে আসা বল জটলা থেকে হেডে গোল করেন ডিফেন্ডার রাজিব হোসেন (১-১)। ওই স্কোরেই শেষ হয় খেলা।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার