শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোহামেডানের বিদায় স্বাধীনতা ফুটবল থেকে

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের অন্যতম প্রাচীন স্বাধীনতা কাপ গত ৫০ বছরে সর্বসাকুল্যে অনুষ্ঠিত হয়েছে মাত্র ১০ বার। আর এই আসরে সবচেয়ে সফল দল হচ্ছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এই আসরের শিরোপা জিতেছে তারা তিনবার। এবারের একাদশতম আসরে চ্যাম্পিয়ন হবে এমনটাই আশা করেছিলেন ক্লাবটির ভক্ত-অনুরাগীরা। কিন্তু সেই স্বপ্ন ধূলিসাত হয়ে গেল সোমবার। কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত সি-গ্রুপের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করেও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো খ্যাত মোহামেডানকে।

৩ ম্যাচে ১ জয় ও ১ হারে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় হয়েছে মোহামেডান। সমান পয়েন্ট সেনাবাহিনীরও। স্বপক্ষ গোল, বিপক্ষ গোল ও গোল তফাতে দুই দলই সমান। এক্ষেত্রে হেড টু হেডে বাজিমাত করে সার্ভিসেস দলটি। কেননা গত ২ ডিসেম্বর অনুষ্ঠিত লড়াইয়ে মোহামেডানকে ২-১ গোলে হারিয়েছিল সেনাবাহিনী। শেষ পর্যন্ত এই ফলই প্লাস পয়েন্ট হয়ে দাঁড়ায় তাদের জন্য। গ্রুপ রানার্সআপ হয় তারা। আর কপাল পোড়ে সাদা-কালো শিবিরের! ৩ মাচে ৭ পয়েন্ট নিয়ে সাইফ হয় গ্রুপ সেরা। কোয়ার্টারে সাইফের সঙ্গী সেনাবাহিনী।

সোমবার ম্যাচের ৪৫ মিনিটে গোল করে এগিয়ে যায় সাইফ। মোহামেডানের সীমানার বা দিক থেকে ফয়সাল আহমেদের হাওয়ায় ভাসানো পাস বক্সের মধ্যে ডান পায়ের নিয়ন্ত্রণে নিয়ে সাইড ভলিতে পোস্টে লক্ষ্যভেদ করেন নাইজিরিয়ান ফরোয়ার্ড এমফন সানডে (১-০)।

নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা (৯০+১ মিনিটে) নাটকীয়ভাবে সমতায় ফেরে মোহামেডান। আলমগীর মোল্লার কর্নার থেকে আসা বল জটলা থেকে হেডে গোল করেন ডিফেন্ডার রাজিব হোসেন (১-১)। ওই স্কোরেই শেষ হয় খেলা।

শীর্ষ সংবাদ:
তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার