সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কম্পিউটার কম্পোজের দোকানে ভুয়া সনদের ব্যবসা

কম্পিউটার কম্পোজের দোকানে ভুয়া সনদের ব্যবসা

অনলাইন রিপোর্টার ॥ এসএসসি, এইচএসসি কিংবা স্নাতকের সনদপত্র। জাতীয় পরিচয়পত্র, ট্রেড লাইসেন্সও মিলে বিভিন্ন অঙ্কের টাকার বিনিময়ে।

দীর্ঘ প্রায় এক বছর ধরে ভুয়া সনদের ব্যবসা চালিয়ে আসা মূলহোতা সালাউদ্দিনকে (৩২) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রবিবার (৫ ডিসেম্বর) বিকেলে রাজধানীর খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানান সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান।

এ সময় তার কাছ থেকে ১৭টি এসএসসি, এইচএসসি ও স্নাতক পাসের সনদপত্র, ১৫টি ভুয়া ট্রেড লাইলেন্স, জন্মসনদ, জাতীয় পরিচয়পত্র, চাকরির যোগদানপত্র ও দুটি কম্পিউটার হার্ডডিস্ক জব্দ করা হয়েছে।

আজাদ রহমান জানান, একটি চক্র প্রায় এক বছর ধরে খিলক্ষেত এলাকায় 'ওপেন টেলিকম' নাম দিয়ে একটি কম্পিউটার কম্পোজ ও স্টেশনারি দোকান খুলে ব্যবসার আড়ালে বিভিন্ন সরকারি ডকুমেন্টস জাল জালিয়াতির মাধ্যমে প্রস্তুত করে আসছে।

চক্রের মূল হোতা সালাউদ্দিন ওই দোকান পরিচালনার আড়ালে বিভিন্ন শিক্ষা বোর্ডের এসএসসি, এইচএসসি, স্নাতক সনদপত্রসহ এনআইডি, নিয়োগপত্র, ট্রেড লাইসেন্স প্রস্তুত করে টাকার বিনিময়ে সরবরাহ করতেন।

গ্রেফতার সালাউদ্দিনের নামে খিলক্ষেত থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর