বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেনিসকে বিদায় বললেন জোহানা

টেনিসকে বিদায় বললেন জোহানা

স্পোর্টস রিপোর্টার ॥ হঠাৎ করেই অবসরের ঘোষণা দিলেন জোহানা কন্টা। বুধবার ভক্ত-অনুরাগীদের অবাক করেই টেনিসকে বিদায় বলে দিলেন গ্রেট ব্রিটেনের এই টেনিস তারকা। এর ফলে আর টেনিস কোর্টে দেখা যাবে না বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক চার নাম্বার এই খেলোয়াড়কে। সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ইন্সটাগ্রামে নিজের অবসরের ঘোষণা দিলেন গ্রেট ব্রিটেনের এই প্রতিনিধি।

এ প্রসঙ্গে জোহানা কন্টা বলেন, ‘আমার ক্যারিয়ারে কৃতজ্ঞতা শব্দটাই সম্ভবত সবচেয়ে বেশি ব্যবহার করেছি। ক্যারিয়ারের শেষেও এই শব্দটাকেই ব্যাপকভাবে অনুভব করছি। আমার ক্যারিয়ারের সমাপ্তি টানতে যাচ্ছি। এই মুহূর্তেও আমার পুরো অবিশ্বাস্য ক্যারিয়ারের জন্য আমি কৃতজ্ঞ।’

অথচ মাত্র ৩০ বছর বয়স। এ বয়সেও অনেকেই কোর্ট দাপিয়ে বেড়াচ্ছেন। বিশেষ করে উইলিয়ামস পরিবারের দুই মেয়ে সেরেনা এবং ভেনাস উইলিয়ামস এখনও টেনিস কোর্টের রাজা। ২৩ গ্র্যান্ডস্লামজয়ী সেরেনার বয়স চল্লিশ। ৭ গ্র্যান্ডস্লাম জয়ী ভেনাসের বয়স ৪১। তারপরও অবসর নিয়ে ভাবছেন না আমেরিকান টেনিসের এই দুই কিংবদন্তি। ভিক্টোরিয়া আজারেঙ্কার বয়স ৩২। ৩১ ছাড়িয়ে গেছেন পেত্রা কেভিতোভাও। তারপরও টেনিস কোর্টে লড়াই করে চলেছেন বেলারুশ ও চেক প্রজাতন্ত্রের সুন্দরীরা। কিন্তু ৩০ বছরেই টেনিস থেকে অবসরের ঘোষণা দিয়ে দিলেন কন্টা। এর পেছনে বড় কারণ ছিল তার ইনজুরি।

সুদীর্ঘ ক্যারিয়ারে চারটি শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন জোহানা কন্টা। তার জীবনের সেরা অর্জন এসেছিল ২০১৭ সালে। মিয়ামি ওপেনের শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন তিনি। সেবার রোমানিয়ার সিমোনা হ্যালেপ, আমেরিকার ভেনাস উইলিয়ামস এবং ডেনমার্কের সাবেক তারকা ক্যারোলিন ওজনিয়াকিকেও হারিয়েছিলেন গ্রেট ব্রিটেনের এই সফল প্রতিনিধি। এছাড়া স্ট্যানফোর্ডে দুইবার শিরোপা উঁচিয়ে ধরার গৌরব অর্জন করেছিলেন।

শীর্ষ সংবাদ:
পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল         ফের আসছে শৈত্যপ্রবাহ         হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ         বুদ্ধদেব ভট্টাচার্য ভারতের কেন্দ্রীয় সরকারের দেওয়া ‘পদ্মভূষণ’প্রত্যাখ্যান করেছেন         ঢাকায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা মারা গেছেন ৯ হাজার ৪০২ জন         শাবি শিক্ষার্থীদের অনশন ভাঙালেন জাফর ইকবাল         নীলফামারীতে ট্রেন অটো সংঘর্ষে ইপিজেডের ৩ নারী শ্রমিক নিহত         অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন