সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাফল্যের সাথে শেষ হলো প্রথম টেডএক্স

সাফল্যের সাথে শেষ হলো প্রথম টেডএক্স

স্টাফ রিপোর্টার ॥ সম্প্রতি, ‘টেডএক্সডিপিএসএসটিএসস্কুল’ শিরোনামে প্রথমবারের মত নিজেদের টেডএক্স অনুষ্ঠানের আয়োজন করে ডিপিএস এসটিএস (দিল্লি পাবলিক) স্কুল ঢাকা। অনুষ্ঠানে বিভিন্ন খাতের খ্যাতিমান ও প্রতিষ্ঠিত ব্যক্তিত্বরা অংশগ্রহণ করেন এবং চিন্তা-উদ্রেককারী ও অনুপ্রেরণামূলক বিষয়বস্তুর উপর বক্তব্য প্রদান করেন।

অংশগ্রহণকারীদের মেধার বিকাশে ও এক ভিন্ন ধরনের অভিজ্ঞতা প্রদানে ‘টেডএক্সডিপিএসএসটিএসস্কুল অনুষ্ঠানটি কার্যকর ভূমিকা পালন করেছে। অনুপ্রেরণামূলক এ অনুষ্ঠানে আসা আমন্ত্রিত খ্যাতিমান ব্যক্তিদের বক্তব্য আলোকিত করার পাশাপাশি বিনোদনও দিয়েছে।

এ বিষয়ে ডিপিএস এসটিএস স্কুলের ভাইস প্রিন্সিপাল বিজো কুরিয়ান বলেন, “টেড টকস অন্য যেকোনো প্রেজেন্টেশনের চেয়ে ভিন্ন, কারণ এর মাধ্যমে টার্গেট অডিয়েন্সের কাছে প্রয়োজনীয় তথ্য খুব কার্যকরভাবে পৌছে দেয়া যায়। আমাদের উদ্দেশ্য ছিল টেডএক্সডিপিএসএসটিএসস্কুল’র মাধ্যমে মেধাবীদের একত্রিত করা। এ অনুষ্ঠানে আমরা চিন্তার উদ্রেক করে এমন আলোচনায় গুরত্বারোপ করেছি এবং অংশগ্রহণকারীদেরকে বিশ্বে ইতিবাচক পরিবর্তন আনতে অনুপ্রাণিত করেছি।”

সারাদিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা দেশে ও বিদেশে বিভিন্ন খাতে সফল ও প্রতিষ্ঠিত ব্যাক্তিদের সাথে সরাসরি কথা বলার সুযোগ পায়। অনুষ্ঠানে আমন্ত্রিত বক্তা হিসেবে ছিলেন ব্যারিস্টার অব লিঙ্কনস ইন, ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী, বর্তমানে গ্রেইস চেম্বারে এসোসিয়েট হিসেবে কর্মরত মারিহা জামান খান; বিশিষ্ট অ্যাক্টিভিস্ট, উদ্যোক্তা ও সমাজসেবী শমী হাসান; ডিজেবিলিটি অ্যাক্টিভিস্ট ও হুইলচেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ’র (ডব্লিউসিডব্লিউএবি) প্রতিষ্ঠাতা ও অধিনায়ক মোহাম্মদ মহসিন; প্রখ্যাত কমেডিয়ান ও কলামিস্ট নাভিদ মাহবুব এবং জনপ্রিয় ইউটিউব ব্যক্তিত্ব ও কনটেন্ট নির্মাতা ইফতেখার রাফসান।

এছাড়াও, বক্তা হিসেবে আরও উপস্থিত ছিলেন উদীয়মান তরুণ অভিনেতা দিব্য জ্যোতি; বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক ও স্পেশাল ব্রাঞ্চ প্রধান মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার); বাংলাদেশের প্রথম ট্রান্সজেন্ডার সংবাদ পরিবেশনকারী তাসনুভা আনান শিশির; বিখ্যাত গায়ক, সুরকার ও অভিনেতা প্রীতম হাসান এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ হুমায়ুন আক্তার।

এ আয়োজন উপলক্ষে ডিপিএস এসটিএস’র অধ্যক্ষ ড. শিবানন্দ সিএস বলেন, “অনুষ্ঠানটি অত্যন্ত সফলভাবে আয়োজিত হয়েছে। এতে প্রতিষ্ঠিত ব্যক্তিদের মূল্যবান বক্তব্য শোনার মধ্য দিয়ে সকল স্কুল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জ্ঞান অর্জন ও অনুপ্রাণিত হওয়ার সুযোগ পেয়েছে।”

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         জাবি শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবি ভিসি         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         পুলিশের কাজ ‘পেশা’ নয় ‘সেবা’: বেনজীর আহমেদ         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         সিরিয়ার কারাগারে আইএসের হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ১২০         নিজ দেশের দূতাবাস কর্মীদের পরিবারকে ইউক্রেন ছাড়ার নির্দেশ যুক্তরাষ্ট্রের         বুরকিনা ফাসোর প্রেসিডেন্টকে আটক করেছে বিদ্রোহী সেনারা ॥ রয়টার্স         সৌদিতে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশিসহ আহত ২         কাছে গিয়েও পারলো না বাংলাদেশের মেয়েরা         রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি