বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে

  • জিজ্ঞাসাবাদ কমিটি সিআইডির

মীর শাহ আলম, কুমিল্লা ॥ কুমিল্লায় পূজাম-পে ধর্ম অবমাননার মামলার নথি পেয়ে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে সিআইডি। এ ঘটনার সঙ্গে জড়িতদেরও শনাক্ত করা হচ্ছে। এদিকে নানুয়া দীঘিরপাড়ে কোরান রাখা পূজাম-পের সহিংসতার ঘটনায় মঙ্গলবার গভীর রাতে ২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে কোতোয়ালি মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে আরও এক মামলা রুজু হয়েছে। বুধবার সন্ধ্যায় সিআইডি কুমিল্লার পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান ও কোতোয়ালি মডেল থানার ওসি আনওয়ারুল আজিম সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

কুমিল্লা সিআইডি কার্যালয় সূত্রে জানা যায়, ঘটনার দিন থেকে সিআইডির টিম মামলার বিষয়ে পুলিশকে সহায়তা দিয়ে আসছিল। ঘটনাস্থল ও আশপাশের এলাকার বাসিন্দাদের বাসাবাড়ি ও সড়কের সিসিটিভি ফুটেজ দেখে সহিংসতায় জড়িতদের চিহ্নিত করে আটক করার চেষ্টা চলছে। এদিকে আলোচিত এ ঘটনার হোতা কক্সবাজার থেকে গ্রেফতার প্রধান আসামি ইকবাল হোসেন, ৯৯৯-এ পুলিশকে ফোন করা ইকরাম এবং দারোগাবাড়ি মাজারের সহকারী খাদেম হুমায়ুন কবির ও ফয়সাল আহমেদসহ চারজনকে জিজ্ঞাসাবাদ চলছে। তাদের রিমান্ডে আনার পর জিজ্ঞাসাবাদে ম-পে পবিত্র কোরান রাখা এবং হনুমানের মূর্তি থেকে নেয়া গদা উদ্ধারের বাইরে আর কোন নতুন তথ্য দিয়েছে কিনা এসব বিষয়ে সিআইডি-পুলিশের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

সন্ধ্যায় সিআইডি-কুমিল্লার পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান সাংবাদিকদের জানান, ধর্ম অবমাননার মামলাটির নথি পাওয়ার পর তা পর্যালোচনা করা হচ্ছে। মামলাটি স্পর্শকাতর হওয়ায় সতর্কতার সঙ্গে তদন্ত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে আমরা কাজ করে যাচ্ছি। তিনি আরও জানান, এসব ফুটেজ পরীক্ষা করে প্রধান আসামি ইকবাল হোসেনকে শনাক্ত করা হয়েছে।

নোয়াখালীতে আরও ৮ জনের রিমান্ড মঞ্জুর ॥ নিজস্ব সংবাদদাতা জানান, নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী শ্রী শ্রী রাধাকৃষ্ণ গৌর নিত্যানন্দ বিগ্রহ (ইসকন) মন্দির, শ্রী শ্রী রাম ঠাকুর চন্দ্র আশ্রম মন্দির ও শ্রী শ্রী রাধামাধব জিউর মন্দিরসহ বিভিন্ন মন্দিরে হামলা ও সহিংসতার ঘটনায় গ্রেফতারকৃত আরও ৮ আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এ নিয়ে ঘটনায় মোট ১১ জনকে রিমান্ডে নেয়া হয়েছে।

বুধবার দুপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী সোনিয়া আক্তার আসামিদের রিমান্ড মঞ্জুর করেন।

যশোরে যুবলীগের সমাবেশ ॥ স্টাফ রিপোর্টার জানান, যশোরে ‘সাম্প্রদায়িক সন্ত্রাসের’ বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে যুবলীগ। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বুধবার জেলা যুবলীগ এই সমাবেশ ও শোভাযাত্রার আয়োজন করে। শহরের দড়াটানা ভৈরব চত্বরে কেন্দ্র ঘোষিত এই কর্মসূচী পালিত হয়।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী