বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আন্তর্জাতিক বিতর্কে প্রি-কোয়ার্টারে ফাইনাল রাউন্ডে জাবি

আন্তর্জাতিক বিতর্কে প্রি-কোয়ার্টারে ফাইনাল রাউন্ডে জাবি

জাবি সংবাদদাতা ॥ চীনের সাংহাই ইউনিভার্সিটি অফ ফাইনান্স ও ইকোনমিকস এবং ভিয়েতনামের ডিপ্লম্যাটিক অ্যাকাডেমি অব ভিয়েতনাম কর্তৃক আয়োজিত ‘Shanghai-SIDO-Hanoi ABP 2021’ আন্তর্জাতিক ডিবেটিং টুর্নামেন্টে ব্রেক অর্জন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল। প্রথম বারের মত ইএফএল (English as Foreign Language) ক্যাটাগরিতে ব্রেক অর্জন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিতর্ক দল। আন্তর্জাতিক এই বিতর্ক প্রতিযোগিতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করেছে ইংরেজি বিভাগের ৪৮ ব্যাচের শিক্ষার্থী মুনতাসির মনসুর এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ৪৮ ব্যাচের শিক্ষার্থী ফারহা মেহেজাবীন।

অনলাইন প্লাটফর্মে আয়োজিত প্রতিযোগিতায় ৮ রাউন্ড বিতর্ক শেষে তারা ২৩ তম ব্রেক অর্জন বরেন। তারা দুজনেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (জেইউডিএস) ডিবেট কো- অর্ডিনেটর হিসেবে দায়িত্বরত আছেন।

এ বিষয়ে মুনতাসির মনসুর জানান, “Shanghai-SIDO-Hanoi ABP 2021” এশিয়ার সবচেয়ে বড় ডিবেটিং টুর্নামেন্টের একটি এবং এই আন্তর্জাতিক টুর্নামেন্টে এশিয়ার সেরা ১৮০টি দল অংশগ্রহণ করে। ইএফএল ক্যাটাগরিতে ১০০টি দলের মধ্য থেকে ২৪টি দলকে পরবর্তী রাউন্ডে যাওয়ার সুযোগ (ব্রেকিং স্ট্যাটাস) দেওয়া হয়।”

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করে মুনতাসির মনসুর এবং ফারহা মেহেজাবিনের দল আগামী ২৯ অক্টোবর প্রি-কোয়ার্টার ফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করবেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী