বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেড়ার ইউএনও অসহায় বৃদ্ধের চিকিৎসার দায়িত্ব নিলেন

বেড়ার ইউএনও অসহায় বৃদ্ধের চিকিৎসার দায়িত্ব নিলেন

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ চিকিৎসার কথা বলে নাটোরের লালপুর থেকে পাবনার কাজিরহাট ফেরিঘাটের পাশে ফেলে যাওয়া মরণ যন্ত্রণায় কাতর বৃদ্ধ শামসুর ররমান(৮৮)কে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উদ্ধার করে পিতার মমতায় হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করলেন।

ওই বৃদ্ধের বাড়ি নাটোরের লালপুরের দয়রামপুরে। তার পরিবারের লোকজন তাকে কয়েকদিন আগে এখানে ফেলে যায়। এদিকে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলীর মানবিক এ উদ্যোগ সুধিমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

বৃদ্ধ শামসুর রহমান কাজিরহাট ফেরিঘাটের পাশের রাস্তায় বেশ কিছুদিন ধরে অসুস্থ অবস্থায় যন্ত্রনায় কাতড়াচ্ছিলেন। পায়ের পচনে পোকা ধরা অবস্থায় তিনি কিছুই খেতে পারছিলেন না। কেউ কাছে গেলে তাকে হাসপাতালে ভর্তির জন্য শুধু আকুতি জানাচ্ছিলেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়লে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলীর নজরে আসে। তিনি শুক্রবার রাতে ওই অসুস্থ বৃদ্ধকে দ্রুত উদ্ধার করে বেড়া উপজেলা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন।

শনিবার তিনি নুতন জামাকাপড় নিয়ে বৃদ্ধ শামসুল ইসলামকে দেথতে যান। এরপর চিকিৎসকের পরামর্শে তাকে উন্নত চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বেড়া উপজেলা হাসপাতালের চিকিৎসক ফাতেমা তুয জোহরা জানান, বৃদ্ধরোগী শামসুল ইসলামের ডায়াবেটিসসহ পায়ের পচনে পোকা ধরায় তাকে উন্নত চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে চিকিৎসা নিলে কয়েকদিনের মধ্যেই তিনি সুস্থ হয়ে উঠবেন।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলী জানান অসহায় বৃদ্ধ শামসুল ইসলামের চিকিৎসার ব্যয়ভার উপজেলা পরিষদ বহন করবে। তিনি সুস্থ না হওয়া পর্যন্ত চিকিৎসার সব দায়িত্ব তিনি বহণ করবেন।

প্রয়োজনে ঢাকায় নিয়ে তার চিকিৎসা করার কথা জানান। তিনি সুস্থ হবার পর পরিবারের সাথে যোগাযোগ করে প্রয়োজনিয় ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি আশ্বস্ত করেন।

এদিকে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার অসহায় বৃদ্ধকে রাস্তা থেকে উদ্ধার কওে পিতার মমতায় চিকিৎসা করানোর এ মহতি উদ্যোগ সুধিমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু