বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডাচদের ৪৪ রানেই থামিয়ে দিল শ্রীলঙ্কা

ডাচদের ৪৪ রানেই থামিয়ে দিল শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক ॥ নিয়মরক্ষার ম্যাচে দুর্দান্ত বোলিং করে নেদারল্যান্ডসকে ৪৪ রানেই থামিয়ে দিল শ্রীলঙ্কা। বিশ্বকাপের এবারের আসরে এটিই ছিল কোনো দলের সর্বনিম্ন সংগ্রহ।

আগেই সুপার টুয়েলভ নিশ্চিত করা শ্রীলঙ্কাকে জিততে হলে করতে হবে মাত্র ৪৫ রান।

আজ শুক্রবার (২২ অক্টোবর) আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। প্রথমে ব্যাট করতে নেমে চতুর্থ বলেই উইকেট হারান ম্যাক্স ও’ডাউড। রান আউট হয়ে ব্যক্তিগত ২ রান করে সাঝঘরে ফেরেন তিনি। এরপর বল করতে এসেই নিজের প্রথম ওভারে দুই উইকেট তুলে নেন থিকশানা। বেন কোপারকে ১০ রানে ফেরানোর পর ৫ রানে মাইবার্গকে ফেরান শ্রীলঙ্কান এই পেসার।

৩ ওভারে ৩ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে নেদারল্যান্ড। থিকশানার মতো নিজের প্রথম ওভারে জোড়া উইকেটের দেখা পান ওয়ানিন্দু হাসারাঙ্গাও। ব্যক্তিগত ১১ রানে কলিন অ্যাকারমানকে ফেরানোর পর শূণ্যরানে বাস ডি লিডকে এলবিডব্লিউ করে সাঝঘরে ফেরান লঙ্কান এই বোলার। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ডাচরা। রইলফ ভ্যান ডার মারের বিদায়ের পর ব্যক্তিগত ২ রান করে সাঝঘরে ফেরেন নেদারল্যান্ড অধিনায়ক পিটার সিলারও।

দশম ওভারের প্রথম বলেই অষ্টম উইকেটের পতন ঘটে নেদারল্যান্ডের। লাহিরু কুমারার বলে এলবিডব্লিউ হয়ে ব্যক্তিগত ৮ রানেই থামে স্কট এডওয়ার্ডসের ইনিংস। ১ বল পার না হতেই ব্র্যান্ডন গ্লোভারকে নিজের দ্বিতীয় শিকার বানান লাহিরু। শেষ বলে পল ভ্যান মিকারেনকে এলবিডব্লিউ করে দলীয় ৪৪ রানেই ডাচদের ইনিংস থামিয়ে দেন লঙ্কান এই পেসার।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১