রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা

শরীফুল ইসলাম ॥ দ্বিতীয় দফায় চিকিৎসার জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর ১২ দিন সময় পার করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। বেশ কদিন জ্বরে আক্রান্ত থাকলেও এখন তাঁর জ্বর কমেছে। তবে এখনও কিডনিসহ শারীরিক পুরনো সমস্যাগুলো রয়ে গেছে। সমস্যাগুলো সমাধানে নিবিড় পর্যবেক্ষণে রেখে মেডিক্যাল বোর্ডের পরামর্শক্রমে তাঁর চিকিৎসা চলছে। এ পরিস্থিতিতে খালেদা জিয়া আর হাসপাতালে থাকতে চাচ্ছেন না। তিনি গুলশানের বাসায় ফিরে যেতে চাচ্ছেন।

এর আগেও ২৭ এপ্রিল থেকে ৫৪ দিন এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। এরপর গুলশানের বাসা ফিরোজায় ভালই কাটছিল তাঁর সময়। কিন্তু জ্বরে আক্রান্ত হওয়ায় ১১৫ দিন পর ১২ অক্টোবর আবারও এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন তিনি। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিক্যাল বোর্ড খালেদা জিয়ার কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর তাঁকে ভর্তি রেখে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। তিনি ১০বি ওয়ার্ডের একটি কেবিনে অবস্থান করছেন। সঙ্গে রয়েছেন গৃহকর্মী ফাতেমা।

বাসায় রান্না করা খাবারের পাশাপাশি মাঝেমধ্যেই ছোট ভাই শামীম এস্কান্দার ও মেঝ বোন সেলিমা ইসলামের বাসা থেকে খালেদা জিয়ার পছন্দের খাবার পাঠানো হয় হাসপাতালে। হাসপাতালে ভর্তির পর খাবারের রুচি কমেছে। তবে হাসপাতালে ভর্তি থাকলেও প্রতিদিন দেশ-বিদেশে অবস্থান করা স্বজনদের সঙ্গে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ হচ্ছে খালেদা জিয়ার।

সূত্র জানায়, জ্বর কমে যাওয়ায় খালেদা জিয়া আর হাসপাতালে থাকতে চাচ্ছেন না। অতি সম্প্রতি এক স্বজনকে খালেদা জিয়া জানিয়েছেন, তাঁর হাসপাতালে আর ভাল লাগছে না। তাই তিনি গুলশানের বাসায় ফিরে যেতে চান। বাসায় অবস্থান করেই তিনি শারীরিক বিভিন্ন পুরনো সমস্যার চিকিৎসা করাতে চান। যদি প্রয়োজন হয় মাঝেমধ্যে হাসপাতালে এসে পরীক্ষা-নিরীক্ষা করা যাবে। তবে খালেদা জিয়ার এ ইচ্ছের বিষয়টি চিকিৎসকরাও পর্যালোচনা করে দেখছেন। এ ছাড়া এ বিষয়ে লন্ডন থেকে তারেক রহমান ও তাঁর স্ত্রী ডাঃ জোবাইদা রহমানেরও মতামত প্রয়োজন আছে। সবকিছু পর্যবেক্ষণ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
৬.২ ওভার পর আবার বৃষ্টিতে থেমে গেছে মিরপুর টেস্ট         ১১ দফা বাস্তবায়নে ব্যঙ্গচিত্র নিয়ে শিক্ষার্থীদের মানববন্ধন         ‘খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ খতিয়ে দেখা হচ্ছে’         লাঞ্চ বিরতির পর প্রথম বল মাঠে গড়ালো         ভোলায় বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত ॥ অস্ত্র উদ্ধার         নাগাল্যান্ডে বিদ্রোহী ভেবে গ্রামবাসীর ওপর নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১৪         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই         ‘পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে’         রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে নিয়ে সংঘর্ষে নিহত-১         পটুয়াখালীর উপকূলে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে হালকা বৃষ্টিপাত         কক্সবাজারে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার ॥ নারী আটক         শ্যুটিং চলাকালে বাইকের ধাক্কায় অভিনেত্রী প্রিয়াঙ্কা আহত         বাবার জিম্মায় দুই মেয়ে ॥ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিল         কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি