শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস

জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস

অনলাইন রিপোর্টার ॥ জনসাধারণের জন্য পান্থকুঞ্জ উন্মুক্ত করে দেওয়া হবে হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। বুধবার (২০ অক্টোবর) দুপুরে কাওরানবাজারে অবস্থিত পান্থকুঞ্জ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি বলেন, ঢাকাবাসীর স্বার্থে আমরা প্রথম দিন থেকেই বলেছি কোনো সংস্থা যদি কোনো প্রকল্প নেয়, সেটা আমাদের সঙ্গে সমন্বয় করতে হবে প্রকল্প বাস্তবায়নে শেষ পর্যায়ে গিয়ে আমাদের ওপরে কোনো কিছু চাপিয়ে দেওয়া যাবে না।

তিনি আরও বলেন, পান্থকুঞ্জের কাজটা দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। এখান থেকে অ্যালিভেটেড এক্সপ্রেসের লাইন যাওয়ার কথা রয়েছে। আমি এখানে এসে দেখছি, তারা যেভাবে পরিকল্পনা নিয়েছে সেভাবে করলে আমাদের পার্কটা থাকবেই না।

মেয়র বলেন, পার্কের বড় অংশ এই অ্যালিভেটেড এক্সপ্রেস এ চলে যাবে কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন রয়েছে খোলা, উন্মুক্ত জায়গা, পার্ক এগুলো অবশ্যই সংরক্ষণ করতে হবে। এলাকার জনগণের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পার্ক। এটি ছাড়া এলাকার খোলা-মেলা কোনো জায়গা নেই। এটাকে আমরা সংরক্ষণ করতে চাই। এখানে নান্দনিক পরিবেশ আনতে চাই যেন এলাকাবাসীর জন্য এটি উপকারে আসে।

আমরা তাদেরকে বলেছি এখানে প্রকল্প বাস্তবায়ন করতে হলে স্বল্প জায়গা যতটুকু দরকার ততটুকু নিতে হবে এবং জমি অধিগ্রহণ করলে সেটির মূল্য দিতে হবে। একই সঙ্গে পার্কের পরিবেশটা বজায় রেখে তাদের প্রকল্প বাস্তবায়ন করতে হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শ্যামপুর এলাকায় পানি নিষ্কাশনের জন্য আমরা নিজ অর্থায়নে প্রায় ৯৪ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছি। আশা করছি জানুয়ারি মাসের আগে থেকেই এ প্রকল্পের কাজ শুরু হবে।

সেখানে নতুন করে জলাবদ্ধতার সৃষ্টি করা হয়েছে বিষয়টি আমরা দেখেছি। সেখানে যে কারখানাগুলো রয়েছে তাদের নিজস্ব কোনো প্লান্টেশন নেই। আমরা পরিবেশ মন্ত্রণালয়কে অনুরোধ করব তারা যেন সেটা নিশ্চিত করেন যাতে করে তারা যেন তাদের নিজস্ব জায়গায় এটিপি নির্মাণ করে।

আর এটি যদি না হয়, তাহলে আমরা তাদের ট্রেড লাইসেন্স বাতিল ও তাদের কারখানা বন্ধ করতে আমরা বাধ্য হব। এ সময় ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২