শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পেকুয়ায় পরোয়ানাভূক্ত আসামি চেয়ারম্যানের সহযোগি!

পেকুয়ায় পরোয়ানাভূক্ত আসামি চেয়ারম্যানের সহযোগি!

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পেকুয়া মগনামা ইউপির বিতর্কিত চেয়ারম্যান ও বিএনপি নেতা শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম ও পেকুয়া থানার এএসআই শাহ আলমের পিছনে (লাল কালি চিহ্নিত) যুবকটির নাম মো: জিয়াবুল। সে মগনামা পশ্চিমকূলের নুরুল আফছারের পুত্র। বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান ওয়াসিমের অন্যতম ‘ডানহাত’ হিসেবে পরিচিত জিয়াবুলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে। গত ৪ বছর ধরে মগনামা ইউনিয়নের সংগঠিত সকল অপরাধ কর্মকান্ডে নেতৃত্ব দিয়ে চলেছে ওই দূর্ধর্ষ সন্ত্রাসী জিয়াবুল।

স্থানীয়দের অভিযোগ মতে, মগনামার প্রভাব ও প্রতাপশালী বিতর্কিত ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমের ‘বিশ্বস্থ সহযোগী’ হওয়ায় এলাকার কেউ সন্ত্রাসী জিয়াবুলের অপরাধ কর্মকান্ডের বিরুদ্ধে মুখ খোলে প্রতিবাদ করার সাহস পায়না। কেউ প্রতিবাদ করলে তার উপর নেমে আসে নির্যাতনের খড়গ। দুইটি ফৌজদারি মামলার আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকলেও মগনামা ইউপি চেয়ারম্যানের আশ্রয়ে-প্রশ্রয়ে অবস্থান করে সন্ত্রাসী জিয়াবুল মগনামা ইউনিয়নের আনাচে-কানাচে বেশ দাপটেই দাপিয়ে বেড়াচ্ছে! মগনামা সাব মেরিন নৌ ঘাঁটির বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্টান থেকে জ্বালানী তেলসহ বিভিন্ন উপকরণ চুরির সঙ্গেও জড়িত রয়েছে জিয়াবুল।

সূত্রে জানা গেছে, সোমবার মগনামা কোদাইল্লা দিয়া গ্রামের সমাজ কমিটির নির্বাচন চলাকালে খোদ পেকুয়া থানার এএসআই শাহ আলম ও ইউপি চেয়ারম্যান ওয়াসিমের পিছনে দাঁড়ানো অবস্থায় ওই পলাতক আসামি জিয়াবুলকে দেখা গেছে। কোদাইল্লা দিয়া সমাজ কমিটির নির্বাচন চলাকালে মগনামা ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমের সঙ্গে ঘুরাফেরা করায় এসময় পুলিশ জিয়াবুলকে গ্রেফতার করেনি বলে একটি সূত্র জানিয়েছে। জানা গেছে, মগনামা ইউপি চেয়ারম্যানের সহযোগী ও বহু অপরাধ কর্মকান্ডের হোতা জিয়াবুলের বিরুদ্ধে মগনামার সাবেক চেয়ারম্যান ইউনুচ চৌধুরীকে কুপিয়ে ও গুলি করে হত্যা চেষ্টার অভিযোগে পেকুয়া থানায় দায়েরকৃত জিআর মামলা নং ৭/১৮ ও ইউনুচ চৌধুরীর বাড়িতে লুটপাট অগ্নিসংযোগের অভিযোগে পেকুয়া থানায় দায়েরকৃত জিআর ৯/১৮ মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এই দুইটি মামলার বাদি ইউনুচ চৌধুরীর ছোট ভাই সরওয়ার চৌধুরী। মামলার বাদী অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে পেকুয়া থানায় এই দুই মামলায় মগনামার দূর্র্ধর্ষ সন্ত্রাসী জিয়াবুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকলেও রহস্যজনক কারনে গ্রেফতার করছেনা পুলিশ। পেকুয়া থানার ওসি (তদন্ত) কানন সরকার বলেন, কোন অপরাধীর সঙ্গে পুলিশের সখ্যতা নাই। মগনামার জিয়াবুলের বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকলে অবশ্যই তাকে গ্রেফতার করা হবে।

শীর্ষ সংবাদ:
মিরপুর টেস্টে প্রথম সেশনে তাইজুলের দাপট         খালেদার চিকিৎসার দাবিতে ছাত্রদলের সমাবেশ চলছে         ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে কেরানীগঞ্জের দোলেশ্বর হানাফিয়া জামে মসজিদ         ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত         ‘অর্থনৈতিক উন্নয়নে বস্ত্রখাত উল্লেখযোগ্য অবদান রাখছে’         ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হয়ে প্রস্তুত থাকা উচিত ॥ সৌম্য স্বামীনাথন         ‘বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ চালিকা শক্তি’         ‘শান্তি প্রতিষ্ঠার জন্য সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন’         মিরপুর টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ॥ মাহমুদুলের অভিষেক         নীলফামারীতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে র্যাব         গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা