শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন

চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন

অনলাইন ডেস্ক ॥ পূজামণ্ডপে হামলার প্রতিবাদে প্রতিমা বিসর্জন দেওয়া হয়নি নির্ধারিত সময়ে। তবে সন্ধ্যার পর থেকে চট্টগ্রাম মহানগর এলাকায় পূজা বিসর্জন দেওয়া শুরু হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য।

তিনি বলেন, প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে সন্ধ্যা ৭টা থেকে প্রতিমা বিসর্জন শুরু হয়েছে। এছাড়া শনিবার (১৬ অক্টোবর) যে হরতাল ডাকা হয়েছিল তা প্রত্যাহার করা হয়েছে।

এর আগে পূজামণ্ডপে হামলার প্রতিবাদে চট্টগ্রামে শনিবার ১২টা পর্যন্ত চট্টগ্রামে হরতালের ডাক দিয়েছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত। এছাড়া হামলার প্রতিবাদে প্রতিমা বিসর্জন বন্ধ রাখারও ঘোষণা দেন তিনি।

এদিকে, শুক্রবার দুপুরে আন্দরকিল্লা শাহী মসজিদের সামনে একটি প্রতিবাদ সমাবেশ থেকে একদল লোক পাশের জেএমসেন হল মণ্ডপে ভাঙচুরের চেষ্টা চালায়। এ সময় পেছন থেকে পুলিশ তাদের ধাওয়া দিলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশ ফাঁকা গুলি ছুড়ে এবং লাঠিচার্জ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) বিজয় কুমার বসাক বলেন, আন্দরকিল্লার মিছিল থেকে জেএমসেন মণ্ডপে হামলার চেষ্টা করা হলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে ৫০ জনকে আটক করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         বাংলাদেশের ৩৩০ রানের জাবাবে পাকিস্তানের ভালো শুরু         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         কুড়িগ্রামে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         আন্তর্জাতিক কবি সমাবেশে মীরসরাইয়ে কবিতা ও গানে বঙ্গবন্ধুকে স্মরণ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ থেমেছে ৩৩০ রানে         ঝিনাইদহের কালীগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ৯১ রানেই থেমে গেলেন মুশফিক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট         টঙ্গী বাজার মাজার বস্তিতে আগুনে ৫ শ' ঘর পুড়ে ছাই         ভূমিকম্পে বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ অঞ্চল রাজধানী ঢাকা         টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!