বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাসপাতালে ভর্তি আরও ২১১ ডেঙ্গু রোগী

স্টাফ রিপোর্টার ॥ দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২১১ জন। এর মধ্যে ঢাকায় ১৬৩ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৮ জন। এর আগের ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন ১৮২ জন।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারী ও বেসরকারী হাসপাতালে ৯২৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি হাসপাতালে ৭৬৬ জন এবং অন্য বিভাগের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬২ জন ডেঙ্গু রোগী।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, এ বছর ১ জানুয়ারি থেকে ১৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ২০ হাজার ৭২৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৯ হাজার ৭১৯ জন। আর মারা গেছেন ৮২ জন। মারা যাওয়া ৮০ জনের মধ্যে ১২ জন জুলাইয়ে, ৩৪ জন আগস্টে, সেপ্টেম্বরে ২৩ জন এবং এ মাসে ১৩ অক্টোবর পর্যন্ত ১৩ জন।

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         প্রথম বারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন করবে যাচ্ছে ডিএনসিসি         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত