রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টানা ৮ ম্যাচে গোল না খেয়ে বিশ্বকাপে ডেনমার্ক

টানা ৮ ম্যাচে গোল না খেয়ে বিশ্বকাপে ডেনমার্ক

অনলাইন ডেস্ক ॥ ৮ ম্যাচের সবকটিতে জয়। প্রতিপক্ষের জালে গোল ২৭টি, নিজেদের জালে একটিও নয়! চোখধাঁধানো এই পারফরম্যান্স আর পরিসংখ্যান নিয়ে আগামী বিশ্বকাপ খেলা নিশ্চিত করে ফেলল ডেনমার্ক। ইউরোপের দ্বিতীয় দেশ হিসেবে তারা পা রাখল ২০২২ কাতার বিশ্বকাপে।

ঘরের মাঠে মঙ্গলবার অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ গোলের জয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষস্থানে থাকা নিশ্চিত করে ডেনমার্ক।

৮ ম্যাচে ডেনিসদের পয়েন্ট ২৪। দুইয়ে থাকা স্কটল্যান্ডের পয়েন্ট ১৭। শেষ দুই ম্যাচের ফলে তাই প্রভাব পড়বে না গ্রুপ সেরায়।

ইউরোপের ১০ গ্রুপের শীর্ষে থাকা ১০ দল সরাসরি খেলবে বিশ্বকাপে। বাকি তিনটি দল নির্ধারিত হবে প্লে অফ থেকে।

‘জে’ গ্রুপ থেকে জার্মানি গত সোমবার সবার আগে নিশ্চিত করে ফেলে বিশ্বকাপে খেলা।

ডেনমার্কের এই অর্জন এই দলটির দুর্দান্ত ধারাবাহিকতারই প্রতিফলন। বাছাইপর্বে দুর্দান্ত আগ্রাসী ফুটবল উপহার দিয়েছে তারা। গত ইউরোতেও দারুণ পারফরম্যান্সে জায়গা করে নেয় সেমি-ফাইনালে। সেখানে ইংল্যান্ডের বিপক্ষে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত হেরে যায় অতিরিক্ত সময়ের গোলে।

অস্ট্রিয়ার বিপক্ষে এই ম্যাচে অবশ্য তাদের সেরাটা দেখা যায়নি। বরং মাঝমাঠে বারবার খেই হারানোয় শানিত আক্রমণ সেভাবে গড়তে পারেনি। তবে ৫৩ মিনিটে ওয়াকিম মেলের গোলে এগিয়ে যাওয়ার পর সেটিই ধরে রেখে ম্যাচ শেষে তারা মেতে ওঠে উৎসবে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না