রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রামেক হাসপাতালে করোনায় সর্বনিম্ন এক জনের মৃত্যু

রামেক হাসপাতালে করোনায় সর্বনিম্ন এক জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে সর্বনিম্ন একজনের মৃত্যু হয়েছে। বুধবার দিনগত রাতে তার মৃত্যু হয়। তবে তিনি করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এটি তিন মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু। এর আগের দিনও এই করোনা ইউনিটে আট জনের মৃত্যু হয়েছিল।

এছাড়া রাজশাহী জেলায় তুলনামূলকভাবে করোনা সংক্রমণের হারও কমে এসেছে। বর্তমানে রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৩ দশমিক ৫৭ শতাংশ।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত নারীর হাসপাতালে ভর্তির পর করোনা নমুনা সংগ্রহের আগেই তার মৃত্যু হয়।

চলতি মাসে এ নিয়ে মোট ১৩৯ জনের মৃত্যু হলো। এর আগে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছেন।

এদিকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে যখন নিম্নমুখী করোনা সংক্রমন তখন সাধারণ রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। হাসপাতালের বহির্বিভাগ থেকে জরুরি বিভাগ সবখানেই সাধারণ রোগির ভিড় দেখা যাচ্ছে।

বহির্বিভাগের টিকিট কাউন্টার ও ডাক্তারদের চেম্বারের সামনে থাকছে দীর্ঘ লাইন। শুধু সরকারী হাসপাতাল নয়, বেসরকারি হাসপাতালগুলোতেও ভিড় দেখা যাচ্ছে। যেখানে অপেক্ষার প্রহরগুনতে দেখা যাচ্ছে বিভিন্ন বয়সী মানুষকে। আর স্বল্প জায়গায় বাড়তি রোগীর পদচারণায় নিশ্চিত হচ্ছে না সামাজিক দূরত্ব কিংবা স্বাস্থ্যবিধি।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের তথ্য বলছে, করোনার মধ্যে সাধারণ রোগীর তেমন চাপ ছিলো না। এখন প্রচুর রোগী সমাগম হচ্ছে। হাসপাতালের বর্হিবিভাগে এখন গড়ে প্রতিদিন সাড়ে ৩ হাজার ও জরুরি বিভাগে সাড়ে ৪০০ রোগী চিকিৎসা নিচ্ছে। তারা বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে আসছেন।

রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী জানান, এটা প্রাকৃতিক একটি বিষয়। করোনাকালে জরুরি না হলে হাসপাতালে আসে নি মানুষ।

রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) হাবিবুল আহসান তালুকদার জানান, নানা ধরনের রোগ নিয়ে রোগীরা এখন হাসপাতালে আসতে শুরু করেছে। রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনার সংক্রমণ কমেছে। যে হারে করোনার সংক্রমণ বাড়ছিলো তাতে মনে হচ্ছিলো আর কিছুদিন বাড়লে হাসপাতালে হয়তো রোগি ভর্তি করা সম্ভব হবে না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘