রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশের বন্দর ব্যবহারে আগ্রহী নেপাল

বাংলাদেশের বন্দর ব্যবহারে আগ্রহী নেপাল

অনলাইন রিপোর্টার ॥ আন্তর্জাতিক বাণিজ্যের জন্য বাংলাদেশের বন্দর ব্যবহারে নেপালের আগ্রহের কথা জানিয়েছেন ঢাকায় নেপালের রাষ্ট্রদূত বানশিধর মিশ্র।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবুর সঙ্গে সৌজন্য সাক্ষাতে এই আগ্রহের কথা জানান রাষ্ট্রদূত।

আমদানি-রফতানির জন্য বর্তমানে কলকাতা বন্দর ব্যবহার করে নেপাল।

বেশ কয়েক বছর ধরেই দেশটি বাংলাদেশের বন্দর ব্যবহার করার কথা বলে আসছেন।

বৃহস্পতিবার মতিঝিলে ফেডারেশন ভবনে সৌজন্য সাক্ষাৎকালে রাষ্ট্রদূত আন্তর্জাতিক বাণিজ্যের ক্ষেত্রে ‘কলকাতা বন্দর ব্যবহারে নানা জটিলতার’ কথা উল্লেখ করে বাংলাদেশের বন্দর ব্যবহার করতে তার দেশের আগ্রহের কথা জানান।

এফবিসিসিআই এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এসময় জলবিদ্যুৎ ও পণ্য বাণিজ্যে দুই দেশের বিপুল সম্ভাবনার কথা তুলে ধরে রাষ্ট্রদূত বলেন, জলবিদ্যুৎ উৎপাদনে ব্রাজিলের পর নেপালের অবস্থান। এই খাতে বাংলাদেশ বিনিয়োগ করলে দুই দেশই লাভবান হবে।

এফবিসিসিআইর সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ বলেন, বাংলাদেশে চাহিদার চেয়ে বেশি আলু উৎপাদন হয়। তূলনামূলক কম দামে বাংলাদেশ থেকে আলু আমদানি করতে পারে নেপাল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নেপালের চিকিৎসা খাতে বাংলাদেশের বিনিয়োগের সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন কানমাণ্ঠু ছাড়া অন্য শহরে মেডিকেল কলেজ স্থাপন করার সুযোগ রয়েছে।

সাক্ষাৎকালে এফবিসিসিআই এর সহসভাপতি এম এ মোমেন, সহসভাপতি আমিন হেলালী ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুল হক উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না