বৃহস্পতিবার ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

অ্যাপোলো’র ইয়াহু সামলাবেন সাবেক টিন্ডার প্রধান জিম ল্যানজোন

অ্যাপোলো’র ইয়াহু সামলাবেন সাবেক টিন্ডার প্রধান জিম ল্যানজোন

অনলাইন ডেস্ক ॥ টিন্ডার প্রধান জিম ল্যানজোনকে নিজেদের প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ দিয়েছে ইয়াহু। প্রতিষ্ঠানটি এখন অ্যাপোলো গ্লোবাল ম্যানেজমেন্টের মালিকানায় রয়েছে। কিছুদিন আগেই ভেরাইজন কমিউনিকেশনসের কাছ থেকে অনলাইন মিডিয়া প্রতিষ্ঠানটি কিনে নিয়েছে তারা।

সেপ্টেম্বরের এক তারিখে পাঁচশ’ কোটি ডলারের বিনিময়ে ভেরাইজন মিডিয়ার মালিকানা হাতে পেয়েছে অ্যাপোলো। এরপর প্রতিষ্ঠানটির নাম বদলে ইয়াহু রেখেছে তারা। ভেরাইজন মিডিয়ার অধীনে এওএল, টেকক্রাঞ্চ, মেকারস, রিয়োট এবং ফ্লারির মতো প্রতিষ্ঠানগুলো রয়েছে বলে উঠে এসেছে রয়টার্সের প্রতিবেদনে।

ইয়াহু ফাইন্যান্স ও ইয়াহু স্পোর্টস এর মতো খাতগুলোতে নতুন ব্যবসা উদ্যোগ নিয়ে কাজ করতে চাইছে অ্যাপোলো। এরকম উদ্যোগের মধ্যে সাবস্ক্রিপশনের মতো বিষয়াদি থাকবে। এ ছাড়াও বিজ্ঞাপন ও ই-কমার্স খাতে মনোযোগ বাড়াবে প্রতিষ্ঠানটি।

অন্যদিকে, ল্যানজোনের স্থানে রেনেট নাইবর্গকে প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ দিয়েছে টিন্ডার মালিক ম্যাচ গ্রুপ ইনকর্পোরেটেড। নাইবর্গ টিন্ডারের ইউরোপ, মধ্য প্রাচ্য এবং আফ্রিকার মহা ব্যবস্থাপকের দায়িত্বে ছিলেন। ২০১২ সালে প্রতিষ্ঠার পর এবারই প্রথম নারী নেতৃত্বে যাচ্ছে টিন্ডার।

ওয়েব ট্রাফিক বিশ্লেষণী প্রতিষ্ঠান অ্যালেক্সা ইন্টারনেটের তথ্য অনুসারে, ইয়াহু ডটকমকে বাজারে গুগল এবং ফেসবুকের মতো বড় খেলোয়াড়দের সঙ্গে লড়তে হয়। যুক্তরাষ্ট্রে এখন ব্যবহারকারী ভিজিটের দিক থেকে শীর্ষ পাঁচে রয়েছে সাইটটি। অন্যদিকে, গোটা বিশ্বে ব্যবহারকারী ভিজিটের দিক থেকে শীর্ষ ২০- এ রয়েছে ইয়াহু।

এর আগে ২০১৮ সাল থেকে ভেরাইজন মিডিয়ার দায়িত্বে ছিলেন গুরু গোরাপ্পান। ল্যানজোন তার স্থানটিই নিচ্ছেন। গোরাপ্পানকে নিজেদের ‘প্রাইভেট ইক্যুইটি’ ব্যবসার জ্যেষ্ঠ উপদেষ্টা ঘোষণা করেছে অ্যাপোলো।

শীর্ষ সংবাদ: