বুধবার ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরব আমিরাত উপকূলের জাহাজ ‘থেকে নেমে গেছে সশস্ত্র ব্যক্তিরা’

আরব আমিরাত উপকূলের জাহাজ ‘থেকে নেমে গেছে সশস্ত্র ব্যক্তিরা’

অনলাইন ডেস্ক ॥ সংযুক্ত আরব আমিরাতের উপকূলে ওমান উপসাগরে যে জাহাজটি ছিনতাই হয়েছে বলে ধারণা করা হচ্ছিল তাতে আরোহণ করা সশস্ত্র ব্যক্তিরা জাহাজটি থেকে নেমে গেছেন।

জাহাজটি এখন নিরাপদ আছে বলে যুক্তরাজ্য ম্যারিটাইম ট্রেড অপারেশন্স (ইউকেএমটিও) জানিয়েছে।

মঙ্গলবার তিনটি সামুদ্রিক নিরাপত্তা বাহিনী বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছিল, সন্দেহভাজন ইরান সমর্থিত বাহিনীগুলো এমভি অ্যাসফল্ট প্রিন্সেস ট্যাংকারটি জব্দ করেছে; কিন্তু ইরান তা অস্বীকার করে।

‘ঘটনাটির পরিসমাপ্তি ঘটেছে’ বলে বুধবার নিজেদের প্রতিবেদনে বলেছে ইউকেএমটিও।

পানামার পতাকাবাহী এমভি অ্যাসফল্ট প্রিন্সেস হরমুজ প্রণালী দিকে এগিয়ে যাচ্ছে বলে লয়েডস লিস্ট ম্যারিটাইম ইন্টেলিজেন্সের বরাতে জানিয়েছিল বিবিসি।

মঙ্গলবার বিকালে ওমান উপসাগরে থাকা পাঁচটি জাহাজ যোগাযোগ হারিয়ে ফেলেছিল। তাদের একটি পানির নিচে থাকা কোনো মাইন বা অন্য কোনো যুদ্ধাস্ত্রের আঘাতে ক্ষতিগ্রস্ত হওয়ার পর এ বিপত্তি দেখা দিয়েছিল। অ্যাসফল্ট প্রিন্সেস এই জাহাজগুলোরই একটি।

মঙ্গলবার খবর হয়, ‘আট থেকে নয় জন’ সশস্ত্র ব্যক্তি অস্ত্রের মুখে ওই জাহাজগুলোর একটিতে আরোহণ করেছে, পরে জাহাজটি অ্যাসফল্ট অথবা বিটুমিন বহনকারী ট্যাংকার এমভি অ্যাসফল্ট প্রিন্সেস হিসেবে শনাক্ত হয়।

বিবিসির নিরাপত্তা প্রতিবেদক ফ্রাঙ্ক গার্ডনারের ভাষ্য অনুযায়ী, এমভি অ্যাসফল্ট প্রিন্সেসের মালিক দুবাইভিত্তিক একটি কোম্পানি, দুই বছর আগে ইরানের রেভোল্যুশনারি গার্ড তাদের একটি জাহাজ জব্দ করেছিল।

তিনি আরও জানিয়েছিলেন, হরমুজ প্রণালীর প্রবেশমুখের কাছে আসার পর নয় জন সশস্ত্র লোক এমভি অ্যাসফল্ট প্রিন্সেসে আরোহণ করেন।

ব্রিটিশ ম্যারিটাইম সংস্থা ভাষ্য অনুযায়ী এই ঘটনার শেষ হয়ে গেলেও কারা জাহাজটিতে উঠেছিলেন তা পরিষ্কার হয়নি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৩২৩৫৭৯২৮
আক্রান্ত
১৫৫১৩৫১
সুস্থ
২০৮৯৭০৪৫৬
সুস্থ
১৫১১৪৭৯
শীর্ষ সংবাদ:
ঐতিহ্যবাহী নৌকাবাইচে জন্মদিনের আনন্দ উচ্ছ¡াস         দেশকে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে শেখ হাসিনার বিকল্প নেই ॥ তথ্যমন্ত্রী         আন্তর্জাতিকভাবে দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         ‘অপকর্মে জড়িতরা আওয়ামী লীগের টিকিট পাবেন না’         এ বছরও হচ্ছে না জেএসসি-জেডিসি পরীক্ষা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩১         ‘লক্ষ্যমাত্রা পূরণ না হলে কালও চলবে বিশেষ টিকা কর্মসূচি’         ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন স্থগিত করল হাইকোর্ট         ‘পুলিশি হয়রানি’ বন্ধসহ ৬ দফা দাবি বাইকারদের         ডিএমপির ৫ এডিসির বদলি         হার্ট অ্যাটাকের পর হাসপাতালে স্থিতিশীল অবস্থায় ইনজামাম         সাগরে ফের লঘুচাপ, ভারি বর্ষণের সম্ভাবনা         গিনেস বুকে নাম লিখিয়েছে সাভারের ছোট গরু রানী         শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা সংক্রমণ প্রতিরোধে ৪ নির্দেশনা         পাঁচ মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়ল         ডিবির হাতে আটক আলোচিত মুফতি ইব্রাহীম         ফৌজদারহাটে পণ্যবাহী ট্রেন লাইনচ্যুত ॥ ট্রেনের একটি লাইন বন্ধ         প্রধানমন্ত্রীর জন্মদিনে নীলফামারীতে করোনার গণটিকায় ব্যাপক সাড়া