শনিবার ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফটিকছড়িতে ইউনিয়ন পর্যায়ে টিকাদান শুরু

ফটিকছড়িতে ইউনিয়ন পর্যায়ে টিকাদান শুরু

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি ॥ ফটিকছড়ি উপজেলার ইউনিয়ন পর্যায়ে করোনা ভাইরাসের (কোভিড-১৯) টিকাদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আব্দুল্লাপুর উচ্চ বিদ্যালয়ে এই করোনার টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ আবু তৈয়ব।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিনুল হাসান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাবীল চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, জাফত নগর ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম, আব্দুল্লাহপুর ইউপি চেয়ারম্যান মো. অহিদুল আলম জুয়েল। এর আগে উপজেলার সর্বস্থরের জনগণের জন্য করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচীর পরিকল্পনা ঘোষণা করেছেন সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি।

তিনি ৩০ জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, আপনারা সকলে জানেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় কোভিড-১৯ টিকা আগামী ৭ আগস্ট থেকে জনগণের মাঝে প্রদানের লক্ষ্যে ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড পর্যায়ে টিকাদান কর্মসূচী বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করেছি।

ইনশাআল্লাহ আগামী ৭ আগস্ট থেকে ফটিকছড়ি উপজেলার সকল ইউনিয়নের সাবেক ১নং ওয়ার্ডে একযোগে টিকাদান কর্মসূচী শুরু হবে। পরের সপ্তাহে সকল ইউনিয়নের ২নং ওয়ার্ডে শুরু হবে। এভাবে পর্যায়ক্রমে সকল ওয়ার্ডে টিকাদান কর্মসূচী চলমান থাকবে।

সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, এই কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে তিনি ইতিমধ্যে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছেন, যাতে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কর্মপরিকল্পনা প্রণয়নপূর্বক জনসাধারণকে টিকা প্রদান নিশ্চিত করা হয়।

এছাড়াও, সকলের চাহিদা অনুযায়ী সপ্তাহে একদিন ফটিকছড়ি পৌরসভায় আগামী বুধবার এবং উত্তর জনপদের সুবিধার জন্য দাতমারা ইউনিয়নে মঙ্গলবার টিকা প্রদান কার্যক্রম চালু করা হবে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত চলমান থাকবে। তিনি আরও বলেন, ফটিকছড়ি পৌরসভার সাথে কাঞ্চননগর, লেলাং, সুন্দরপুর ও পাইনদং ইউনিয়নের জনসাধারণও টিকা নিতে পারবে।

একইভাবে দাতমারা ইউনিয়নের সাথে বাগানবাজার, নারায়নহাট, ভূজপুর ও হারুয়ালছড়ি ইউনিয়নের জনগণ টিকা নিতে পারবেন। আমার এলাকার জনগণের সুবিধার্থে অন্যান্য ইউনিয়নকে সমন্বয় করে সকলকে টিকার আওতায় নিয়ে আসার জন্য আমার পূর্ব ঘোষণা অনুযায়ী আবদুল্লাহপুর ইউনিয়নে ৩১ জুলাই টিকা প্রদান করার মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম শুরু করা হয়।

তিনি বলেন, এই বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌরসভার মেয়র এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনগণের মাঝে টিকা গ্রহণের জন্য সচেতনতা সৃষ্টি করবেন এবং উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে সমন্বয় সাধন করবেন।

অফিসার ইনচার্জ ফটিকছড়ি ও ভূজপুর থানা আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। টিকা প্রদানের সকল কার্যক্রম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নাবীল চৌধুরী পরিচালনা করবেন।

তিনি বলেন, প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিনুল হাসানের সাথে সমন্বয় করে ব্যবস্থা নিবেন। তবে করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে কোভিড-১৯ টিকা যাতে উপজেলার সকল জনগণ নেয় তার জন্য জনসচেতনতা তৈরির বিকল্প নাই।

টিকা প্রদানে প্রধানমন্ত্রীর উদ্যোগ বাস্তবায়নে সাংবাদিক, জনপ্রতিনিধি বিশেষ করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে সকল নেতা কর্মীসহ সর্বস্তরের জনগণকে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান।

শীর্ষ সংবাদ:
করোনা : আজ আসছে সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা         মাঠে ফিরছে রাজনীতি ॥ করোনার ভয় কেটে গেছে         টেকসই ভবিষ্যত নিশ্চিতে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে হবে         চন্দ্রিমায় জিয়ার মরদেহ থাকার প্রমাণ কোথাও নেই ॥ তথ্যমন্ত্রী         ইভ্যালির রাসেল দম্পতির বিস্ময়কর উত্থান         আর্থিক সহায়তা দাবিতে সংস্কৃতিকর্মীদের সমাবেশ         ভারতের উত্তরপ্রদেশে বৃষ্টিতে ৪০ জনের মৃত্যু         দেশে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু         কাবুলের রাস্তা যেন এক উন্মুক্ত বাজার, সব বিক্রি হচ্ছে পানির দামে         এলডিসি উত্তরণের পরও ১২ বছর বাণিজ্য সুবিধা চাই         টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে উন্নত দেশগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী         মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী         জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণের দিনকে এবারও 'বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা         ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯০৭         জেমি ডে’কে অব্যাহতি, সাফে বাংলাদেশের কোচ অস্কার         এসাইনমেন্ট জমার সাথে টাকার কোন সম্পর্ক নেই ॥ শিক্ষামন্ত্রী         সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী ৩ দিনের রিমান্ডে         বাংলাদেশের বন্দর ব্যবহারে আগ্রহী নেপাল