বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনার চার হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু

খুলনার চার হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর সরকারী ও বেসরকারী চারটি হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। বেসরকারী সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কেউ মারা যাননি। চারটি হাসপাতালে করোনায় মৃত্যুবরণকারীদের মধ্যে খুলনার ১১ জন, যশোরের দুই জন, চুযাডাঙ্গার একজন এবং পিরোজপুর জেলার একজন ।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আওতাধীন ২০০ শয্যা বিশিষ্ট খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত সাত জনের মৃত্যু হয়েছে। মৃতদের একজন পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার, একজন খুলনার বটিয়াঘটা উপজেলা বিরাট এলাকার, দুই জন খুলনা মহাগনরীর খালিশপুরের এবং একজন করে খুলনা নগরীর সোনাডাঙ্গা, দৌলতপুর ও নিরালা এলাকার বাসিন্দা ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রোগী রয়েছেন ১২৬ জন। এর মধ্যে রেড জোনে ৪৬ জন, ইয়োলো জোনে ৪৮ জন, আইসিইউতে ১৯ জন ও এই্চডিইউতে ১৩জন আছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ২৬ জন ও ডিসচার্জ দেয়া হয় ২১ জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, এ হাসপাতালের করোনর ইউনিটে গত ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন খুলনার বটিয়াঘাটার উপজেলার বজবুনিয়া এবং আর একজন খুলনা মহানগরীর ডালমিল মোড় এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৪৫। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৪২ জন। এরমধ্যে আইসিইউতে আছেন ১০ জন। গত ২৪ ঘন্টায় রোগী ভর্তি হয়েছেন তিন জন এবং ডিসচার্জ দেয়া হয় সাত জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে এক জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি খুলনার ডুমুরিয়া উপজেলার অধিবাসী ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৮০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৪০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন নয় জন। এ ছাড়া ডিসচার্জ দেয়া হয় আট জনকে।

বেসরকারী গাজী মেডিক্যাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে পাঁচ জন রোগীর মৃত্যু হয়েছে। মৃতদের দুই জন খুলনা মহানগরীর পূর্ববানিয়াখামার ও দক্ষিণ টুটপাড়া এলাকার, দুই জন যশোরের ঝিকরগাছার গদখালী ও কারবালা বামনপাড়া রোড এবং আর একজন চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার গোকুলখালী এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালটির করোনা ইউনিটে মোট বেড সংখ্যা ১৫০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৭৫জন। কোভিড আইসিইউতে আট জন এবং এইচডিইউতে আছেন নয় জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯জন এবং সুস্থ হয়ে ফিরে গেছেন ১২ জন।

বেসরকারী খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে কারও মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনটে বেড সংখ্যা ৯০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৬১ জন। কোভিড আইসিইউতে ১০ জন, এই্চডিইউতে আছেন তিন জন। এছাড়া নতুন ভর্তি হয়েছেন পাঁচ জন রোগী এবং ডিসচার্জ দেয়া হয় নয় জনকে।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১