শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনার চার হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু

খুলনার চার হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর সরকারী ও বেসরকারী চারটি হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। বেসরকারী সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কেউ মারা যাননি। চারটি হাসপাতালে করোনায় মৃত্যুবরণকারীদের মধ্যে খুলনার ১১ জন, যশোরের দুই জন, চুযাডাঙ্গার একজন এবং পিরোজপুর জেলার একজন ।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আওতাধীন ২০০ শয্যা বিশিষ্ট খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত সাত জনের মৃত্যু হয়েছে। মৃতদের একজন পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার, একজন খুলনার বটিয়াঘটা উপজেলা বিরাট এলাকার, দুই জন খুলনা মহাগনরীর খালিশপুরের এবং একজন করে খুলনা নগরীর সোনাডাঙ্গা, দৌলতপুর ও নিরালা এলাকার বাসিন্দা ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রোগী রয়েছেন ১২৬ জন। এর মধ্যে রেড জোনে ৪৬ জন, ইয়োলো জোনে ৪৮ জন, আইসিইউতে ১৯ জন ও এই্চডিইউতে ১৩জন আছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ২৬ জন ও ডিসচার্জ দেয়া হয় ২১ জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, এ হাসপাতালের করোনর ইউনিটে গত ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন খুলনার বটিয়াঘাটার উপজেলার বজবুনিয়া এবং আর একজন খুলনা মহানগরীর ডালমিল মোড় এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৪৫। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৪২ জন। এরমধ্যে আইসিইউতে আছেন ১০ জন। গত ২৪ ঘন্টায় রোগী ভর্তি হয়েছেন তিন জন এবং ডিসচার্জ দেয়া হয় সাত জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে এক জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি খুলনার ডুমুরিয়া উপজেলার অধিবাসী ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের বেড সংখ্যা ৮০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৪০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন নয় জন। এ ছাড়া ডিসচার্জ দেয়া হয় আট জনকে।

বেসরকারী গাজী মেডিক্যাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে পাঁচ জন রোগীর মৃত্যু হয়েছে। মৃতদের দুই জন খুলনা মহানগরীর পূর্ববানিয়াখামার ও দক্ষিণ টুটপাড়া এলাকার, দুই জন যশোরের ঝিকরগাছার গদখালী ও কারবালা বামনপাড়া রোড এবং আর একজন চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার গোকুলখালী এলাকার বাসিন্দা ছিলেন। হাসপাতালটির করোনা ইউনিটে মোট বেড সংখ্যা ১৫০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৭৫জন। কোভিড আইসিইউতে আট জন এবং এইচডিইউতে আছেন নয় জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯জন এবং সুস্থ হয়ে ফিরে গেছেন ১২ জন।

বেসরকারী খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে কারও মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনটে বেড সংখ্যা ৯০। বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ৬১ জন। কোভিড আইসিইউতে ১০ জন, এই্চডিইউতে আছেন তিন জন। এছাড়া নতুন ভর্তি হয়েছেন পাঁচ জন রোগী এবং ডিসচার্জ দেয়া হয় নয় জনকে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২২৬২১৪১৪৯
আক্রান্ত
১৫৩৪৪৪০
সুস্থ
২০২৮৮৩০৬০
সুস্থ
১৪৮৬৬৬৮
শীর্ষ সংবাদ:
সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         কারাগারে বন্দি মুসলিমের ব্যবহারে মুগ্ধ হয়ে কারারক্ষীর ইসলাম গ্রহণ         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ৫ জনের মৃত্যু         দিনাজপুরে তিনটি মসজিদে অভিযান, জঙ্গী সন্দেহে ৬১ জন আটক         রাঙ্গামাটিতে সন্ত্রাসীর গুলিতে জেএসএস নেতার মৃত্যু         নীলফামারীতে সড়ক দুঘর্টনায় যুবক নিহত         বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ২ নারী নিহত         মিরপুরে পরিত্যক্ত ড্রামের ভেতর থেকে যুবকের মৃতদেহ উদ্ধার         জেনে-শুনেই ব্যবসায়িক অপকৌশল বেছে নেন ইভ্যালির রাসেল ও তার স্ত্রী         ম্যানগ্রোভ ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশি আলোকচিত্রী মুশফিক         টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ