শনিবার ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বীরমুক্তিযোদ্ধা আব্দুল করিম ও ম্যাজিস্ট্রেট সানিয়ার মৃত্যুতে আইনমন্ত্রীর শোক

বীরমুক্তিযোদ্ধা আব্দুল করিম ও ম্যাজিস্ট্রেট সানিয়ার মৃত্যুতে আইনমন্ত্রীর শোক

অনলাইন ডেস্ক ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় অবস্থিত কুল্লাপাথর শহিদ স্মৃতিসৌধের তত্ত্বাবধায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

তাঁর মৃত্যুতে আজ এক শোকবার্তায় আইনমন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম ছিলেন একজন নিবেদিত প্রাণ।একাত্তরের মহান মুক্তিযুদ্ধে কুল্লাপাথর এলাকায় পাক হানাদার বাহিনীর গুলিতে জীবন হারানো শহিদদের মরদেহ সংগ্রহ করে তিনি পৈতৃক ভিটায় দাফন করেন এবং সমাধিস্থল তৈরি করেন। এরপর শ্রদ্ধা ও ভালোবাসায় আজীবন শহিদদের সমাধিস্থল (কুল্লাপাথর শহিদ স্মৃতিসৌধ) তত্ত্বাবধান ও রক্ষণাবেক্ষণ করেন তিনি।

তাঁর মৃত্যুতে কসবা তথা ব্রাহ্মণবাড়িয়ায় এক মহান ব্যক্তিত্বের শূন্যতা তৈরি হলো। ব্রাহ্মণবাড়িয়াবাসী তাঁকে আজীবন শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। মন্ত্রী শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। মুক্তিযুদ্ধের রণাঙ্গনের এ তীর্থভূমিতে আইনমন্ত্রীর মুক্তিযুদ্ধ বিষয়ক যাদুঘর ও পর্যটন কেন্দ্র গড়ে তোলার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন।

মরহুম আব্দুল করিম গতরাতে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি পুত্র, কন্যা এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তারের মৃত্যুতে আইনমন্ত্রী ও আইন সচিবের শোক

ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসা. সানিয়া আক্তার (২৯) এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সানিয়া আক্তারের মৃত্যুতে পৃথক শোক জানিয়েছেন আইন ও বিচার বিভাগের সচিব মো: গোলাম সারওয়ার । তিনিও শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সানিয়া আক্তার কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে আজ বুধবার বেলা ১০টার দিকে বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ১৪ জুলাই তার করোনা পরীক্ষার পজিটিভ রিপোর্ট পাওয়া যায়।

তিনি ১৯৯২ সালের ১ আগস্ট নারায়নগঞ্জ জেলার আড়াই হাজার উপজেলার হোগলাকান্দা গ্রামে জন্ম গ্রহণ করেন। এরপর দশম বিজেএস (বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস) পরীক্ষার মাধ্যমে ২০১৮ সালের ১ মার্চ চাকরিতে যোগদান করেন।

সানিয়া আক্তার বিবাহিত। তার স্বামী এএইচএম ইমরানুর রহমান ঝালকাঠিতেই সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত আছেন।

শীর্ষ সংবাদ:
মাঠে ফিরছে রাজনীতি ॥ করোনার ভয় কেটে গেছে         টেকসই ভবিষ্যত নিশ্চিতে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে হবে         চন্দ্রিমায় জিয়ার মরদেহ থাকার প্রমাণ কোথাও নেই ॥ তথ্যমন্ত্রী         ইভ্যালির রাসেল দম্পতির বিস্ময়কর উত্থান         আর্থিক সহায়তা দাবিতে সংস্কৃতিকর্মীদের সমাবেশ         ভারতের উত্তরপ্রদেশে বৃষ্টিতে ৪০ জনের মৃত্যু         দেশে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু         কাবুলের রাস্তা যেন এক উন্মুক্ত বাজার, সব বিক্রি হচ্ছে পানির দামে         এলডিসি উত্তরণের পরও ১২ বছর বাণিজ্য সুবিধা চাই         টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে উন্নত দেশগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী         মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী         জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণের দিনকে এবারও 'বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা         ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯০৭         জেমি ডে’কে অব্যাহতি, সাফে বাংলাদেশের কোচ অস্কার         এসাইনমেন্ট জমার সাথে টাকার কোন সম্পর্ক নেই ॥ শিক্ষামন্ত্রী         সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী ৩ দিনের রিমান্ডে         বাংলাদেশের বন্দর ব্যবহারে আগ্রহী নেপাল         ছাত্র রাজনীতিকে জ্ঞান ও মূল্যবোধের মডেল হিসেবে প্রতিষ্ঠার আহ্বান কাদেরের