শনিবার ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তৃতীয়বারের মতো জনপ্রশাসন পদক পেলেন জনাব মোহাম্মদ হেলাল হোসেন

তৃতীয়বারের মতো জনপ্রশাসন পদক পেলেন জনাব মোহাম্মদ হেলাল হোসেন

অনলাইন ডেস্ক ॥ জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন উপলক্ষে ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন পদক ২০২১ গ্রহণ করেছেন খুলনা জেলার সাবেক জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

ভার্চুয়ালি যুক্ত থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পুরস্কার প্রদান করেন। এসময় আরও উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও সিনিয়র সচিব।

বর্তমানে জননিরাপত্তা বিভাগে পদায়নকৃত ২০তম ব্যাচের এই দক্ষ ও চৌকস কর্মকর্তা খুলনা জেলায় কর্মকালীন রুটিন ওয়ার্ক এর বাইরে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও সরকারি কর্মকর্তাদের মধ্যে চমৎকার সমন্বয়ের মাধ্যমে একাধিক মানবিক ও উন্নয়নমূলক উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করেন এবং তা যথাসময়ে বাস্তবায়ন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খুলনার উপকূলীয় উপজেলার বানিয়াশান্তার ব্রথেল শিশুদের সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে আনার লক্ষ্যে তার নেতৃত্বে হোস্টেলসহ শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হয়। এই মানবিক ও উন্নয়নমূলক উদ্ভাবনী উদ্যোগের জন্য দলগতভাবে জনপ্রশাসন পদক ২০২১ প্রদান করা হয়েছে।

মোহাম্মদ হেলাল হোসেনের সাথে এই পদক পেয়েছেন জিয়াউর রহমান(সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক, রাজস্ব, খুলনা), মোঃ ইউসুপ আলী(অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক খুলনা, সাবেক উপজেলা নির্বাহি অফিসার দাকোপ, খুলনা), মোঃ ওয়াদুদ(বর্তমান উপজেলা নির্বাহি অফিসার), মিন্টু বিশ্বাস ও খুলনা কালেক্টরেট সহকারী কমিশনার শারমিন জাহান লুনা।

উল্লেখ্য, তিনি ইতোপূর্বে দুই ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক -২০১৯ পান। এছাড়া তিনি ২০১২ সালে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার, তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ উপলক্ষে আইসিটিতে অনবদ্য অবদান রাখায় জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক ও চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উপলক্ষে ডিজিটাল ওয়ার্ল্ড এওয়ার্ড ২০২০ এর পুরষ্কার লাভ করেন এবং সমাজ কল্যাণ মন্ত্রণালয় প্রবর্তিত মাদার অফ হিউম্যানিটি সমাজকল্যাণ পদক ২০২০ এর জন্য মনোনীত হয়েছেন।

তিনি মহামারী কোভিড ১৯ পরিস্থিতিতেও খুলনা জেলায় ডিজিটাল অ্যাপের মাধ্যমে শতভাগ রাইস প্রকিউরমেন্ট করে মাননীয় খাদ্যমন্ত্রী ও সচিব মহোদয়ের নিকট থেকে লেটার অফ এক্সেলেন্স অর্জন করেন।

শীর্ষ সংবাদ:
সংবিধানের আলোকে আগামীর সকল নির্বাচন অনুষ্ঠিত হবে ॥ কৃষিমন্ত্রী         ১৬১ ইউপি ভোট ॥ প্রচার শেষ আজ, ভোট সোমবার         আজ সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা         যুক্তরাষ্ট্রে ৬৫ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়ার অনুমোদন         কুমিল্লা-৭ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ডা: প্রাণ গোপাল         সরকারী চাকরিজীবীর প্রতিবন্ধী সন্তানদের জন্য হচ্ছে দিবাযত্ন কেন্দ্র         ঠাকুরগাঁওয়ে ওঁরাও সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কারাম পূজা অনুষ্ঠিত         চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিতেন চক্রটি         ইউক্যালিপ্টাসের মতো কিছু বিদেশি গাছ বাংলাদেশের পরিবেশের ক্ষতি করেছে         বাংলাদেশ ওজোন স্তর রক্ষায় নিরলসভাবে কাজ করছে : পরিবেশ মন্ত্রী         স্কুল-কলেজের শিক্ষার্থীদের দেওয়া হবে ফাইজারের টিকা : স্বাস্থ্যমন্ত্রী         সোহরাওয়ার্দী হাসপাতালে টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ         বিএনপি নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করছে : সেতুমন্ত্রী         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে দুর্ঘটনায় নিহত ২, আহত ২         প্রতারক এহসানকে পদক দিয়েছিলেন সাবেক জেলা প্রশাসক         ইভ্যালি ও ই-অরেঞ্জের ‘প্রতারণা’র বিষয়ে তদন্ত চলছে : ডিএমপি         গভীর সমুদ্রের সেইলফিশ চলে আসছে বঙ্গোপসাগরের নদীর মোহনায়         আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না : কৃষিমন্ত্রী         জাতীয় বিশ্ববিদ্যালয়ের সবার টিকা গ্রহণ বাধ্যতামূলক         নতুন শিক্ষাক্রমে হিজড়াদের জন্য যা থাকছে