সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তৃতীয়বারের মতো জনপ্রশাসন পদক পেলেন জনাব মোহাম্মদ হেলাল হোসেন

তৃতীয়বারের মতো জনপ্রশাসন পদক পেলেন জনাব মোহাম্মদ হেলাল হোসেন

অনলাইন ডেস্ক ॥ জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন উপলক্ষে ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন পদক ২০২১ গ্রহণ করেছেন খুলনা জেলার সাবেক জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

ভার্চুয়ালি যুক্ত থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পুরস্কার প্রদান করেন। এসময় আরও উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও সিনিয়র সচিব।

বর্তমানে জননিরাপত্তা বিভাগে পদায়নকৃত ২০তম ব্যাচের এই দক্ষ ও চৌকস কর্মকর্তা খুলনা জেলায় কর্মকালীন রুটিন ওয়ার্ক এর বাইরে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও সরকারি কর্মকর্তাদের মধ্যে চমৎকার সমন্বয়ের মাধ্যমে একাধিক মানবিক ও উন্নয়নমূলক উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করেন এবং তা যথাসময়ে বাস্তবায়ন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খুলনার উপকূলীয় উপজেলার বানিয়াশান্তার ব্রথেল শিশুদের সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে আনার লক্ষ্যে তার নেতৃত্বে হোস্টেলসহ শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হয়। এই মানবিক ও উন্নয়নমূলক উদ্ভাবনী উদ্যোগের জন্য দলগতভাবে জনপ্রশাসন পদক ২০২১ প্রদান করা হয়েছে।

মোহাম্মদ হেলাল হোসেনের সাথে এই পদক পেয়েছেন জিয়াউর রহমান(সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক, রাজস্ব, খুলনা), মোঃ ইউসুপ আলী(অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক খুলনা, সাবেক উপজেলা নির্বাহি অফিসার দাকোপ, খুলনা), মোঃ ওয়াদুদ(বর্তমান উপজেলা নির্বাহি অফিসার), মিন্টু বিশ্বাস ও খুলনা কালেক্টরেট সহকারী কমিশনার শারমিন জাহান লুনা।

উল্লেখ্য, তিনি ইতোপূর্বে দুই ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক -২০১৯ পান। এছাড়া তিনি ২০১২ সালে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার, তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ উপলক্ষে আইসিটিতে অনবদ্য অবদান রাখায় জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক ও চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উপলক্ষে ডিজিটাল ওয়ার্ল্ড এওয়ার্ড ২০২০ এর পুরষ্কার লাভ করেন এবং সমাজ কল্যাণ মন্ত্রণালয় প্রবর্তিত মাদার অফ হিউম্যানিটি সমাজকল্যাণ পদক ২০২০ এর জন্য মনোনীত হয়েছেন।

তিনি মহামারী কোভিড ১৯ পরিস্থিতিতেও খুলনা জেলায় ডিজিটাল অ্যাপের মাধ্যমে শতভাগ রাইস প্রকিউরমেন্ট করে মাননীয় খাদ্যমন্ত্রী ও সচিব মহোদয়ের নিকট থেকে লেটার অফ এক্সেলেন্স অর্জন করেন।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত