বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তৃতীয়বারের মতো জনপ্রশাসন পদক পেলেন জনাব মোহাম্মদ হেলাল হোসেন

তৃতীয়বারের মতো জনপ্রশাসন পদক পেলেন জনাব মোহাম্মদ হেলাল হোসেন

অনলাইন ডেস্ক ॥ জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন উপলক্ষে ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন পদক ২০২১ গ্রহণ করেছেন খুলনা জেলার সাবেক জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

ভার্চুয়ালি যুক্ত থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পুরস্কার প্রদান করেন। এসময় আরও উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও সিনিয়র সচিব।

বর্তমানে জননিরাপত্তা বিভাগে পদায়নকৃত ২০তম ব্যাচের এই দক্ষ ও চৌকস কর্মকর্তা খুলনা জেলায় কর্মকালীন রুটিন ওয়ার্ক এর বাইরে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও সরকারি কর্মকর্তাদের মধ্যে চমৎকার সমন্বয়ের মাধ্যমে একাধিক মানবিক ও উন্নয়নমূলক উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করেন এবং তা যথাসময়ে বাস্তবায়ন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খুলনার উপকূলীয় উপজেলার বানিয়াশান্তার ব্রথেল শিশুদের সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে আনার লক্ষ্যে তার নেতৃত্বে হোস্টেলসহ শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হয়। এই মানবিক ও উন্নয়নমূলক উদ্ভাবনী উদ্যোগের জন্য দলগতভাবে জনপ্রশাসন পদক ২০২১ প্রদান করা হয়েছে।

মোহাম্মদ হেলাল হোসেনের সাথে এই পদক পেয়েছেন জিয়াউর রহমান(সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক, রাজস্ব, খুলনা), মোঃ ইউসুপ আলী(অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক খুলনা, সাবেক উপজেলা নির্বাহি অফিসার দাকোপ, খুলনা), মোঃ ওয়াদুদ(বর্তমান উপজেলা নির্বাহি অফিসার), মিন্টু বিশ্বাস ও খুলনা কালেক্টরেট সহকারী কমিশনার শারমিন জাহান লুনা।

উল্লেখ্য, তিনি ইতোপূর্বে দুই ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক -২০১৯ পান। এছাড়া তিনি ২০১২ সালে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার, তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ উপলক্ষে আইসিটিতে অনবদ্য অবদান রাখায় জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক ও চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উপলক্ষে ডিজিটাল ওয়ার্ল্ড এওয়ার্ড ২০২০ এর পুরষ্কার লাভ করেন এবং সমাজ কল্যাণ মন্ত্রণালয় প্রবর্তিত মাদার অফ হিউম্যানিটি সমাজকল্যাণ পদক ২০২০ এর জন্য মনোনীত হয়েছেন।

তিনি মহামারী কোভিড ১৯ পরিস্থিতিতেও খুলনা জেলায় ডিজিটাল অ্যাপের মাধ্যমে শতভাগ রাইস প্রকিউরমেন্ট করে মাননীয় খাদ্যমন্ত্রী ও সচিব মহোদয়ের নিকট থেকে লেটার অফ এক্সেলেন্স অর্জন করেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের         রাইড শেয়ারিং : রাজধানীতে আবারও মোটরসাইকেলে আগুন         কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা