সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে করোনার টিকা নিয়ে উপহাস করা ব্যক্তির মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনার টিকা নিয়ে উপহাস করা ব্যক্তির মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় করোনাভাইরাস টিকা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপহাস করা এক ব্যক্তি ভাইরাসটির সঙ্গে দীর্ঘ এক মাস লড়াই করার পর মারা গেছেন।

হিলসং মেগাচার্চের সদস্য স্টেফেন হারমন টিকার বিরোধিতায় অত্যন্ত সক্রিয় ছিলেন, ভ্যাকসিন না নেওয়ার বিষয়ে ধারাবাহিক রসিকতা করেছিলেন।

জুনে তার সাত হাজার অনুসারীর উদ্দেশ্যে টুইট করে তিনি বলেছিলেন, “৯৯টি সমস্যা ধরলেও টিকা যেন আরেকটি না হয়।”

লস অ্যাঞ্জেলসের বাইরে একটি হাসপাতালে নিউমোনিয়া ও কোভিড-১৯ চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন তিনি, সেখানেই বুধবার তার মৃত্যু হয় বলে জানিয়েছে বিবিসি।

হাসপাতালে শেষ দিনগুলোতে হারমন রোগ শয্যায় শুয়ে থাকার ছবি পোস্ট করে নিজের বেঁচে থাকার লড়াই তুলে ধরেছিলেন। বলেছিলেন, “তোমরা সবাই দোয়া কোরো, তারা সত্যি আমাকে টিউবের ভেতরে ঢুকিয়ে ভেন্টিলেটরে রাখতে চায়।”

বুধবার শেষ টুইটে হারমন জানান, তিনি ভেন্টিলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

“জানিনা কখন আমি জেগে উঠবো, সবাই দোয়া কোরো,” লেখেন তিনি।

করোনাভাইরাসের সঙ্গে লড়াই করতে থাকলেও হারমন তখনও জানান, তিনি টিকা নেবেন না, তার ধর্মীয় বিশ্বাসই তাকে রক্ষা করবে। মৃত্যুর আগেও মহামারী ও টিকা নিয়ে রসিকতা করেছিলেন তিনি, মিমস শেয়ার করে বলেছিলেন, যুক্তরাষ্ট্রের শীর্ষ রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচিকে না তার বিশ্বাস বাইবেলে।

হিলসংয়ের প্রতিষ্ঠাতা ব্রায়ান হিউস্টন বৃহস্পতিবার এক টুইটে হারমনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন।

তার মৃত্যুতে গভীর শোক জানিয়ে হিউস্টন তার গির্জার অনুসারীদের চিকিৎসকদের নির্দেশনা মেনে চলার পরামর্শ দিয়েছেন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যে সম্প্রতি কোভিড-১৯ রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, এদের মধ্যে যারা হাসপাতালে ভর্তি হচ্ছেন তাদের অধিকাংশই টিকা নেননি।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত