শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে করোনার টিকা নিয়ে উপহাস করা ব্যক্তির মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনার টিকা নিয়ে উপহাস করা ব্যক্তির মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় করোনাভাইরাস টিকা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপহাস করা এক ব্যক্তি ভাইরাসটির সঙ্গে দীর্ঘ এক মাস লড়াই করার পর মারা গেছেন।

হিলসং মেগাচার্চের সদস্য স্টেফেন হারমন টিকার বিরোধিতায় অত্যন্ত সক্রিয় ছিলেন, ভ্যাকসিন না নেওয়ার বিষয়ে ধারাবাহিক রসিকতা করেছিলেন।

জুনে তার সাত হাজার অনুসারীর উদ্দেশ্যে টুইট করে তিনি বলেছিলেন, “৯৯টি সমস্যা ধরলেও টিকা যেন আরেকটি না হয়।”

লস অ্যাঞ্জেলসের বাইরে একটি হাসপাতালে নিউমোনিয়া ও কোভিড-১৯ চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন তিনি, সেখানেই বুধবার তার মৃত্যু হয় বলে জানিয়েছে বিবিসি।

হাসপাতালে শেষ দিনগুলোতে হারমন রোগ শয্যায় শুয়ে থাকার ছবি পোস্ট করে নিজের বেঁচে থাকার লড়াই তুলে ধরেছিলেন। বলেছিলেন, “তোমরা সবাই দোয়া কোরো, তারা সত্যি আমাকে টিউবের ভেতরে ঢুকিয়ে ভেন্টিলেটরে রাখতে চায়।”

বুধবার শেষ টুইটে হারমন জানান, তিনি ভেন্টিলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

“জানিনা কখন আমি জেগে উঠবো, সবাই দোয়া কোরো,” লেখেন তিনি।

করোনাভাইরাসের সঙ্গে লড়াই করতে থাকলেও হারমন তখনও জানান, তিনি টিকা নেবেন না, তার ধর্মীয় বিশ্বাসই তাকে রক্ষা করবে। মৃত্যুর আগেও মহামারী ও টিকা নিয়ে রসিকতা করেছিলেন তিনি, মিমস শেয়ার করে বলেছিলেন, যুক্তরাষ্ট্রের শীর্ষ রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচিকে না তার বিশ্বাস বাইবেলে।

হিলসংয়ের প্রতিষ্ঠাতা ব্রায়ান হিউস্টন বৃহস্পতিবার এক টুইটে হারমনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন।

তার মৃত্যুতে গভীর শোক জানিয়ে হিউস্টন তার গির্জার অনুসারীদের চিকিৎসকদের নির্দেশনা মেনে চলার পরামর্শ দিয়েছেন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যে সম্প্রতি কোভিড-১৯ রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, এদের মধ্যে যারা হাসপাতালে ভর্তি হচ্ছেন তাদের অধিকাংশই টিকা নেননি।

শীর্ষ সংবাদ:
রাঙ্গামাটিতে সন্ত্রাসীর গুলিতে জেএসএস নেতার মৃত্যু         সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী শামীমাকে রিমান্ডে চায় পুলিশ         কারাগারে বন্দি মুসলিমের ব্যবহারে মুগ্ধ হয়ে কারারক্ষীর ইসলাম গ্রহণ         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ৫ জনের মৃত্যু         নীলফামারীতে সড়ক দুঘর্টনায় যুবক নিহত         বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ২ নারী নিহত         মিরপুরে পরিত্যক্ত ড্রামের ভেতর থেকে যুবকের মৃতদেহ উদ্ধার         জেনে-শুনেই ব্যবসায়িক অপকৌশল বেছে নেন ইভ্যালির রাসেল ও তার স্ত্রী         ম্যানগ্রোভ ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশি আলোকচিত্রী মুশফিক         টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ         যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের রাজপথ আবার উত্তপ্ত