শনিবার ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্ত শহরে বন্দুকধারীর গুলিতে নিহত ১৮

মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্ত শহরে বন্দুকধারীর গুলিতে নিহত ১৮

অনলাইন ডেস্ক ॥ মেক্সিকোর মার্কিন সীমান্ত শহর রেনোসার বিভিন্ন অংশে বন্দুকধারীর গুলিতে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার দেশটির নিরাপত্তা বাহিনী জানিয়েছে কয়েক জন বন্দুকধারীর একটি গ্রুপ কয়েকটি গাড়িতে করে শনিবার এসব হামলা চালায়। এই ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক এবং তিনটি ট্রাক জব্দ করা হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

রেনোসা শহরের নিয়ন্ত্রণ নিয়ে স্থানীয় কয়েকটি মাদক চোরাকারবারি চক্র গত কয়েক বছর ধরে লড়াই করে আসছে। টেক্সাস শহর লাগোয়া রেনোসার সীমান্তজুড়ে প্রায়ই মাদক চোরাকারবারি চক্রগুলোর আধিপত্য ও এলাকার নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষ হয়। মেক্সিকোর সবচেয়ে সহিংসতাপ্রবণ এলাকা হিসেবেও রেনোসার পরিচিতি আছে।

মেক্সিকোর তামালিপাস রাজ্যের নিরাপত্তা বাহিনী এক বিবৃতিতে বলা হয়েছে, শনিবার বিকেলে রেনোসার পূর্বাঞ্চলীয় কয়েকটি এলাকায় প্রথমে হামলা শুরু হয়। স্থানীয় সংবাদমাধ্যম প্রথমে ১৫ জনের মৃত্যুর কথা জানালেও পরে আরও তিন জনের মরদেহ পাওয়া যায়। তবে এই হামলার উদ্দেশ্য এবং কারা এই হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি।

সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, এই খুনোখুনির কারণ নির্নয় এবং দায়ীদের চিহ্নিত করতে তদন্ত শুরু হয়েছে। বিশেষ করে রেনোসার বিভিন্ন অংশে নজরদারি এবং টহল জোরালো করা হয়েছে। সহিংসতার পর ওই এলাকায় সেনাবাহিনী, ন্যাশনাল গার্ড, রাজ্য পুলিশ এবং অন্যান্য সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

মেক্সিকোয় ২০১৯ সালে ৩৪ হাজার ৬৮১ জন খুন হয়। পরের বছর খুন হয় ৩৪ হাজার ৫৫৪ জন। গত কয়েক দশকের মধ্যে এই বছর দুটিকেই সবচেয়ে বেশি প্রাণঘাতী বলে বিবেচনা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রে অস্ত্র, মাদক ও মানুষ পাচারের রুটের নিয়ন্ত্রণ নিতে মেক্সিকোর কয়েকটি চক্র লড়াই করছে। অপরাধী এসব চক্রকে নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছে দেশটির সরকার।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩৬৯         দু’একদিনের মধ্যে অক্সফোর্ডের টিকার দ্বিতীয় ডোজ শুরু         অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর         কেউ চাকরি হারাবেন না ॥ জনপ্রশাসন প্রতিমন্ত্রী         ১ দিনে আরও ১৯৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         ‘লজ্জা পরিহার করে নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে হবে’         প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠকদের অবদান জাতি কখনো ভুলতে পারবে না         কারখানা খোলার খবরে শিমুলিয়ায় জনস্রোত         প্রধানমন্ত্রী ফেলোশিপ পাবেন ৫৫ জন         করোনা ভাইরাসের টিকাদানে দক্ষিণ এশিয়ায় পেছনের দিকে বাংলাদেশ         পাবনায় সড়ক দূর্ঘটনায় ৩ জন নিহত         গার্মেন্টস ও শিল্প-কারখানা খোলার সিদ্ধান্তে ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা         খুলনা বিভাগে করোনায় ২৪ ঘন্টায় ১৯ জনের মৃত্যু         সেপ্টেম্বরে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা         হেলেনা জাহাঙ্গীরের নামে আরেকটি মামলা         চাকরির বাজার মন্দা, হতাশায় তরুণরা         কামরাঙ্গীরচরে আগুনে পুড়ে ব্যবসায়ীর মৃত্যু         ছয় বছরে উন্নয়নের ছোয়ায় বদলে গেছে বিলুপ্ত ছিটমহলের চিত্র         বরিশালে করোনায় একদিনে ৩২২ জন আক্রান্ত ॥ মৃত্যু-১৪         যে কোন মূল্যে গাজীপুর সিটিকে ডেঙ্গু মুক্ত রাখা হবে ॥ মেয়র জাহাঙ্গীর