বুধবার ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনা জেনারেল হাসপাতালে করোনা ইউনিট চালু

খুলনা জেনারেল হাসপাতালে করোনা ইউনিট চালু

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের আওতায় ১৩০ শয্যার ডেডিকেটেড করোনা হাসপাতালে রোগীর আস্বাভাবিক চাপ বেড়ে গেছে। করোনা রোগীর চাপ সামলাতে সেখানকার চিকিৎসা সেবায় নিয়োজিতদের হিমসিম খেতে হয়। এই চাপ কমাতে খুলনা জেনারেল (সদর) হাসপাতালে ৭০ শয্যার করোনা ইউনিটের চালু করা হয়েছে।

খুলনার সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত্ববধায়ক ডাঃ নিয়াজ মোহাম্মদ জানান, রবিবার (২০ জুন) থেকে এখানে করোনা ইউনিট চালু হয়েছে। ৪ জন রোগী ভর্তির মাধ্যমে করোনা খুলনা জেনালের হাসপাতালে করোনা ইউনিটের যাত্রা শুরু হয়। পরে দুপুর পর্যন্ত আরও একজন রোগী ভর্তি হয়েছেন বলে জানা গেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের করোনা ইউনিটের জন্য অতিরিক্ত আটজন চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। এ ছাড়া হাসপাতালের অন্য যেসব চিকিৎসক রয়েছেন তারা পালাক্রমে দায়িত্ব পালন করবেন।

করোনা রোগীর সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে শয্যা সংকট দেখা দেয়। সম্প্রতি সেখানে ১০০ শয্যার ইউনিটকে ১৩০ শয্যায় উন্নীত করা হয়েছে। শয্যা সংখ্যা বৃদ্ধি করার পরও রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় খুলনা জেনারেল হাসপাতালে ৭০ শয্যার করোনা ইউনিট চালু করা হলো। এর ফলে খুলনা মহানগরীর দু’টি সরকারী হাসপাতালে করোনা রোগীদের জন্য শয্যা সংখ্যা হলো ২০০টি। এতে কিছুটা হলেও করোনা রোগী ও তাদের স্বজনদের মধ্যে স্বস্তি ফিরবে বলে আশা করা হচ্ছে।

এদিকে, করোনাভাইরাসের বিস্তার উদ্বেগজনকভাবে বেড়ে চলেছে। করোনা সংক্রমণ প্রতিরোধে মঙ্গলবার (২২ জুন) থেকে সাত দিনের জন্য খুলনা জেলা ও মহানগরীতে কঠোর লকডাউন আরোপ করা হয়েছে। এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্য, কাঁচামাল ও ওষুধ বহনকারী যানবাহন ব্যতীত কোন গণপরিবহণ খুলনায় প্রবেশ করতে বা বের হতে পারবে না। শনিবার (১৯ জুন) দুপুরে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা ও মহানগর কমিটির সভায় এ সিনদ্ধান্ত নেয়া হয়।

শীর্ষ সংবাদ:
একনেকে ইউলুপ-আন্ডারপাসসহ আড়াই হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন         ধনীরা মহামারীর এ সংকটে অসহায়দের পাশে দাঁড়ান ॥ কাদের         বৃষ্টি হচ্ছে লঘুচাপের কারণে, চলবে আরও দু’দিন ॥ ৩ নম্বর সংকেত বহাল         টিকা না নিয়ে দেওয়া যাবে না পিএসসির পরীক্ষা         ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ         গত ২৪ ঘন্টায় আরও ১৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         ভাঙতে হচ্ছে বছিলা ব্রিজ         রেজাউল করিমের প্রার্থিতা স্থগিত করলো জাপা         রামেক হাসপাতালে করোনায় আরও ১৮ জনের মৃত্যু         টেকনাফে পাহাড় ধসে একই পরিবারের ৫জন নিহত         খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৩১ জনের, আক্রান্ত ৮৬৬         ভারতে বাসের পেছনে ট্রাকের ধাক্কা, বিশ্রামে থাকা ১৮ শ্রমিক নিহত         ভারত থেকে আরও ২শ টন তরল অক্সিজেন সিরাজগঞ্জে পৌঁছেছে         ইয়াবা নিয়ে সৌদি যাচ্ছিলেন তিনি         চাঁপাইনবাবগঞ্জে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী আটক         বগুড়ায় ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গে ২১ জনের মৃত্যু         খুলনায় করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু         করোনা ভাইরাসে ॥ সংক্রমণ বাড়ায় যুক্তরাষ্ট্রে টিকাপ্রাপ্তদেরও মাস্ক পরার নির্দেশনা         দিনাজপুরে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু         সিডনিতে লকডাউনের মেয়াদ আরও ৪ সপ্তাহ বাড়ল