রবিবার ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাকা ও জমি আত্মসাতকারী চক্রের হোতা ভুয়া বিজ্ঞানী সাইফুলসহ গ্রেফতার ১৬

স্টাফ রিপোর্টার ॥ আন্তর্জাতিক মানের বিজ্ঞানীর ভুয়া পরিচয়ে কোটি কোটি টাকা ও জমি আত্মসাতকারী চক্রের হোতা সাইফুল ইসলাম ওরফে ‘বিজ্ঞনী সাইফুল’ ওরফে সায়েন্টিস্ট সাইফুলসহ ১৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত অন্যরা হচ্ছে বকুলি ইয়াসমিন (৪৬), মোঃ ইমরান রাজা (২৫), কাকলী আক্তার (১৯), মোঃ রোমান বাদশা (১৮), মোঃ আনিসুজ্জামান সিদ্দীকী (৫৩), মোঃ নাজমুল হক (৩০), মোঃ তারেক আজিজ (৪০), মোঃ বেল্লাল হোসেন (৬১), মোঃ আব্দুল মান্নান (৫০), মোঃ শিমুল মিয়া (২৪), মোঃ নুরনবী (৪৫), মোঃ আবুল হাশেম (৪২), মোঃ আলী হোসেন (৩৮), মোঃ শওকত আলী (৫০) ও মোঃ রোকনুজ্জামান (৫০)। এ সময় তাদের কাছ থেকে গুলিভর্তি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ২ বোতল বিদেশী মদ, ৬টি সিল, নগদ ৪৫ হাজার ৪৬০ টাকা, ২০টি মোবাইল ফোন, ১৪টি চেক বই, ১২টি ভিজিটিং কার্ড, ৬টি বিভিন্ন মন্ত্রণালয়ের চিঠি, বিভিন্ন মূল্যের ১২১টি জাল স্ট্যাম্প, ৩টি চুক্তিনামা দলিল, ৩টি বই এবং ৯টি স্বাক্ষরিত চেক ও বিদেশী নেতৃবৃন্দের সঙ্গে পত্রালাপের ভুয়া কপি। মঙ্গলবার থেকে বুধবার সকাল পর্যন্ত ঢাকা ও টাঙ্গাইলের বিভিন্ন স্থান থেকে অস্ত্র ও মাদকসহ তাদের আটক করে র‌্যাব-১।

গ্রেফতারকৃত সাইফুল ভুয়া পরিচয়ে স্ব-উদ্ভাবিত জলবায়ু পরিবর্তনের প্রভাব-প্রতিকার, পাওয়ার প্লান্ট প্রজেক্ট, করোনা প্রতিরোধ ব্যবস্থা ও অন্য প্রজেক্ট বাস্তবায়নের নামে কোটি কোটি টাকা ও জমি আত্মসাত করে আসছিলেন। বুধবার বিকেল ৫টার দিকে রাজধানীর কাওরানবাজারে অবস্থিত র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এসব কথা জানান।

তিনি জানান, সাম্প্রতিক সময়ে জলবায়ু পরিবর্তনের প্রভাব ও প্রতিকার বিশ্বব্যাপী একটি বহুল আলোচিত বিষয়। এই তথ্যকে পুঁজি করে একটি চক্র ভুয়া বিজ্ঞানী পরিচয়ে প্রতারণার ফাঁদ তৈরি করেছে বলে র‌্যাবের গোয়েন্দারা জানতে পারে।

শীর্ষ সংবাদ:
সামনে মহাবিপদ ॥ করোনা পরিস্থিতি নিয়ে আশঙ্কা বিশেষজ্ঞদের         কিছু বিদেশী মিডিয়া অসত্য সংবাদ পরিবেশন করছে ॥ তথ্যমন্ত্রী         ঢাকামুখী মানুষের ঢল         জাপান থেকে এসেছে আরও ৮ লাখ ডোজ টিকা         চালু হচ্ছে পুলিশের ‘বডি ওর্ন ক্যামেরা’         আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি হবে আফগানে তালেবান ক্ষমতা দখল         গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিত্রনায়িকা একা আটক         গ্রামের মানুষও টিকার প্রস্তুতি নিচ্ছে         রবিবার দুপুর ১২টা পর্যন্ত চলবে গণপরিবহণও         রবিবার দুপুর পর্যন্ত চলবে লঞ্চ         করোনা ভাইরাসে আরও ২১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩৬৯         তৈরি পোশাক রফতানিতে বাংলাদেশের উপরে ভিয়েতনাম         দু’একদিনের মধ্যে অক্সফোর্ডের টিকার দ্বিতীয় ডোজ শুরু         অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর         কেউ চাকরি হারাবেন না ॥ জনপ্রশাসন প্রতিমন্ত্রী         কিছু বিদেশি গণমাধ্যম সরকারের বিরুদ্ধে অসত্য সংবাদ দেয় ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৯৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         গৃহকর্মী নির্যাতনের অভিযোগে অভিনেত্রী একা আটক         ‘লজ্জা পরিহার করে নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে হবে’         প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠকদের অবদান জাতি কখনো ভুলতে পারবে না