বুধবার ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কণ্ঠশিল্পী-প্রচ্ছদ ডিজাইনার বৃহান আর নেই

কণ্ঠশিল্পী-প্রচ্ছদ ডিজাইনার বৃহান আর নেই

অনলাইন ডেস্ক ॥ শূন্য দশকের দেশের জনপ্রিয় প্রচ্ছদ ডিজাইনার ও কণ্ঠশিল্পী বোরহান আহমেদ বৃহান মারা গেছেন (ইন্না লিল্লাহি... রাজিউন)।

আজ রবিবার সকাল সাড়ে ৭টার দিকে ক্যানসার আক্রান্ত এ শিল্পী রাজধানীর আদাবরের বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে পরিবার ও একাধিক ঘনিষ্ঠজন। মৃত্যুকালে বৃহানের বয়স হয়েছিল ৪৮ বছর।

বোন নীলা বলেন, দুই দিন আগেই ভাইয়াকে হাসপাতাল থেকে এমআরআই করে বাসায় এনেছিলাম। আজ সকালে খাওয়ানোর জন্য ঘুম থেকে উঠে দেখি ভাইয়া জোরে জোরে নিঃশ্বাস নিচ্ছেন। তারপর সোজা করে বসানোর পর দেখি অক্সিজেন লেভেল ৪৭ আর নিঃশ্বাস নিতে পারছেন না। তারপর আমরা দ্রুত হাসপাতালে নিয়ে আসি। ডাক্তার দেখে বলেছেন বাসাতেই তিনি মারা গেছেন।

এক বছরেরও বেশি সময় ধরে ব্রেন ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন বৃহান। তখন থেকে বেশিরভাগ সময়ই হাসপাতাল ও বাসার বিছানায় কেটেছে তার।

উল্লেখ্য, অ্যালবামের প্রচ্ছদশিল্পী হিসেবে বেশি পরিচিতি পেলেও বোরহান আহমেদ বৃহান ছোটবেলা থেকে গায়ক হওয়ার স্বপ্ন দেখতেন। ২০১০ সালের ভালোবাসা দিবসে ফাহিম মিউজিকের ব্যানারে বাজারে আসে তার প্রথম একক ‘ফেসবুক প্রেম’। এরপর এসেছে আরও কিছু অ্যালবাম। তবে শূন্য দশকে তার আঁকা প্রচ্ছদেই পাওয়া গেছে দেশের বেশিরভাগ শিল্পীদের।

শীর্ষ সংবাদ:
শেখ মুজিবের বাংলাদেশে সবার জীবন হবে উন্নত         অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টি২০ জয়         এ্যাস্ট্রাজেনেকার আরও ছয় লাখ ডোজ টিকা এসেছে         বিভ্রান্তিকর তথ্য দিয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্মানহানির অপচেষ্টা         প্রথম টি-২০তে অস্ট্রেলিয়াকে হতাশায় ফেলে বাংলাদেশের দারুণ জয়         করোনা ভাইরাসে আরও ২৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৭৭৬         লকডাউন ১০ আগস্ট পর্যন্ত বাড়ল         ‘জাতির পিতার এই দেশে কেউ গৃহহীন থাকবে না’         ১১ আগস্ট থেকে দোকানপাট খোলা হবে         হাসপাতালে জায়গা নেই, হোটেল খুঁজছি ॥ স্বাস্থ্যমন্ত্রী         লকডাউনের দ্বাদশ দিনে ৩৫৪ জনকে গ্রেফতার         ডেঙ্গু ॥ হাসপাতালে ভর্তির সংখ্যা হাজার ছাড়িয়েছে         জাপান থেকে এলো আরও ৬ লাখ ১৭ হাজার টিকা         ভ্যাকসিন জনগণের কাছে পৌঁছে যাবে, দৌড়াতে হবে না         টিকা ছাড়া রাস্তায় বের হলেই শাস্তি         ১৪ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় আরও ৩১ জনের মৃত্যু         আধুনিক ফ্ল্যাট পেলেন বস্তির ৩০০ পরিবার         ভারতীয় টিকা 'কোভ্যাক্সিন' ॥ বাংলাদেশে ট্রায়ালের অনুমোদন         শেষ হবার আগেই ‘শেষ’ কঠোর বিধিনিষেধ