বৃহস্পতিবার ১০ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢামেকে দালালের কাছ থেকে রক্ত পরীক্ষার কাগজ উদ্ধার

ঢামেকে দালালের কাছ থেকে রক্ত পরীক্ষার কাগজ উদ্ধার

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে র্যাবের অভিযানে আটক এক দালালের কাছ থেকে রোগীর স্বজনের দেওয়া রক্ত পরীক্ষার কাগজ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে ঢামেক হাসপাতালে দালাল নির্মূলে অভিযান চালিয়ে ২৪ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব-৩) ভ্রাম্যমাণ আদালত।

এ অভিযানে নেতৃত্ব দেন র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। রামপুরা টিভি সেন্টার এলাকার বাসিন্দা নজরুল ইসলাম বলেন, স্ত্রী নিলুফা বেগমকে গাইনী সমস্যাজনিত কারণে সকালে ঢামেক হাসপাতালে নিয়ে আসি। হাসপাতালে ২১২ তে চিকিৎসারত অবস্থায় রক্ত পরীক্ষা করতে দেন চিকিৎসকরা। পরে রক্ত পরীক্ষার কাগজ নিয়ে ওয়ার্ড থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে এক যুবক সামনে এসে বলেন ২০০ টাকা দেন আমি পরীক্ষা করিয়ে দিচ্ছি। এতে তিনি রাজি হলে ওই দালাল নিজেই রোগীর শরীর থেকে রক্ত সংগ্রহ করেন। এক পর্যায়ে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় ওই দালাল র্যাবের হাতে আটক হন।

তিনি আরও বলেন, ওই পরীক্ষার রিপোর্টের ওপরে আমার স্ত্রীর পরবর্তী চিকিৎসার ধাপ ছিল। রিপোর্টের জন্য ওই যুবককে ফোন দিলে জানান র্যাবের হাতে আটক হয়েছেন। পরে হাসপাতালের বাগান গেটে র্যাবের কর্মকর্তাদের বিস্তারিত খুলে বললে তাদের হাতে আটক দালালকে চিহ্নিত করে তার পকেট থেকে রক্ত পরীক্ষার কাগজ নিয়ে নেন। তবে পরীক্ষার জন্য রোগীর শরীর থেকে সংগ্রহ করা রক্ত আর পাওয়া যায়নি।

নজরুল ইসলাম বলেন, আমার স্ত্রীর চিকিৎসা চেয়েছি। বুঝতে পারিনি যে তিনি দালাল। এখন বুঝতে পেরেছি আমি দালালের খপ্পরে পড়েছিলাম। স্ত্রীর আবার রক্ত সংগ্রহ করে পরীক্ষা করাতে হবে। এ পরীক্ষার রিপোর্টের ওপরে তার দ্বিতীয় চিকিৎসার ধাপ।

শীর্ষ সংবাদ:
করোনা: ১৪ দিনের ‘শাটডাউনের’ সুপারিশ জাতীয় পরামর্শক কমিটির         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮১         যেন সার্কাসের ক্লাউনরা বক্তব্য রাখছেন, বিএনপিকে কাদের         দেশে চীনের নতুন এক টিকার মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি         জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে         নারী ও শিশু পাচারে কাউকে ছাড় দেয়া হবে না ॥ বিজিবি মহাপরিচালক         বাংলাদেশে করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী         কৃষি মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়ন ৭৬ শতাংশ         ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ         খুলনা বিভাগে ২৪ ঘন্টায় আরও ২০ জনের প্রাণ ঝড়লো         চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, মৃত্যু দুই জনের         রমনা বটমূলে বোমা হামলা ॥ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর         রাজশাহীতে করোনায় একদিনে সর্বোচ্চ আরও ১৮ জনের মৃত্যুর রেকর্ড         ভারতে ফের করোনাভাইরাসে দৈনিক শনাক্ত ও মৃত্যু বাড়ল         কঠোর লকডাউনেও দিনাজপুরে করোনায় মৃত্যু বাড়ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৮.৭৮         আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিন ম্যাচের সিরিজ চায় কোহলি         সব বিভাগে বৃষ্টিপাত হবার সম্ভাবনা         ‘স্ট্রবেরি মুন’ দেখা যাবে আজ         ঝিনাইদহে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৭৩         তিন পার্বত্য জেলায় ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপরিশ