শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে : মনোরঞ্জন শীল গোপাল এমপি

উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে : মনোরঞ্জন শীল গোপাল এমপি

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেছেন, নৈতিক শিক্ষা গ্রহণের জন্য উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে। কিন্তু ধর্মকে হৃদয়ে ধারণ না করে, না বুঝে, শুধু মুখস্থ করলে নৈতিকতা বিকশিত হবে না। তাই আজ সমাজে মানুষদের প্রতি শ্রদ্ধা ভক্তি করার যে প্রবণতা তা লোপ পেয়েছে। কারণ আমাদের নৈতিক ও মানবিক শিক্ষার বড় অভাব।

শুক্রবার কাহারোল উপজেলার শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমে মঠ-প্রতিষ্ঠা ও শুভ অক্ষয় তৃতীয়া উৎসবে শ্রীনিগমানন্দদেব অনাথ আশ্রম ও বৃদ্ধাশ্রম-এর ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।

এমপি গোপাল বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পরে দেশের অবহেলিত মানুষগুলিকে পুনর্বাসন এবং সার্বিকভাবে রাষ্ট্রীয় সহায়তা প্রদান করে তিনি একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজকে বাংলাদেশের মানুষ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, মাতৃকালীন ভাতা, তৃতীয় লিঙ্গের ভাতা প্রবর্তন করেছেন। এক কথায় মানবিকতার দিক থেকে জননেত্রী শেখ হাসিনা সরকার পরিচালনায় একটি উদাহরণ সৃষ্টি করেছেন। যা ইতিপূর্বে কোন সরকার এই অবহেলিত মানুষ গুলি সম্পর্কে গুরুত্ব প্রদান করেন নাই।

তিনি আরও বলেন, শেখ হাসিনা নিগমানন্দ আশ্রম এ বঞ্চিত অবহেলিত মানুষগুলোকে আশ্রয় প্রদানের যে উদ্যোগ গ্রহণ করেছেন। সেই উদ্যোগ সফল করার জন্য শেখ হাসিনার নির্দেশিত পথে থেকে তা বাস্তবায়ন করব। তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে অসহায় মানুষগুলির কষ্ট লাগবে নিজে উদ্যোগী হয়ে গোধূলি বৃদ্ধাশ্রম গড়ে তুলেছি। সেখানেও বীরগঞ্জের ৭ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের প্রায় ২০ জন ২০ জন বয়স্ক মানুষ সেখানে বসবাস করছে।

এসময় উপস্থিত ছিলেন শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমের পরিচালক নন্দ দুলাল চক্রবর্তী, মনোরঞ্জন শীল গোপাল এমপির সহধর্মিনী গিতা রাণী শীল, শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমের সভাপতি গঙ্গাধর রায়, পূর্ব মল্লিকপুর মহিলা কলেজের অধ্যক্ষ বিকাশ চক্রবর্তী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সুকুমার রায় প্রমূখ।

শীর্ষ সংবাদ:
সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে ঘুরপাক খাচ্ছে ॥ হানিফ         খোঁজ মিলেছে ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের         গাজীপুরে দ্বিতীয় পর্যায়ে আরো ২০২টি পরিবার পাচ্ছেন ঘর ও জমি         নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা ॥ গলাচিপায় নৌপরিবহন প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় ধাপে সরকারী ঘর পাচ্ছেন ২২’শ ৯৬টি পরিবার         জলাবদ্ধতায় টঙ্গী থানা পানির নিচে, দ্রুত সমাধানের আশ্বাস মেয়র জাহাঙ্গীরের         চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে ১০৯ পরিবার         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         বরিশালে হামলা চালিয়ে চেয়ারম্যান প্রার্থীর গাড়ি ভাংচুর         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         বরিশালে ব্রিজ দখল করে নির্বাচনী অফিস         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস