বুধবার ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে : মনোরঞ্জন শীল গোপাল এমপি

উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে : মনোরঞ্জন শীল গোপাল এমপি

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেছেন, নৈতিক শিক্ষা গ্রহণের জন্য উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে। কিন্তু ধর্মকে হৃদয়ে ধারণ না করে, না বুঝে, শুধু মুখস্থ করলে নৈতিকতা বিকশিত হবে না। তাই আজ সমাজে মানুষদের প্রতি শ্রদ্ধা ভক্তি করার যে প্রবণতা তা লোপ পেয়েছে। কারণ আমাদের নৈতিক ও মানবিক শিক্ষার বড় অভাব।

শুক্রবার কাহারোল উপজেলার শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমে মঠ-প্রতিষ্ঠা ও শুভ অক্ষয় তৃতীয়া উৎসবে শ্রীনিগমানন্দদেব অনাথ আশ্রম ও বৃদ্ধাশ্রম-এর ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।

এমপি গোপাল বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পরে দেশের অবহেলিত মানুষগুলিকে পুনর্বাসন এবং সার্বিকভাবে রাষ্ট্রীয় সহায়তা প্রদান করে তিনি একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজকে বাংলাদেশের মানুষ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, মাতৃকালীন ভাতা, তৃতীয় লিঙ্গের ভাতা প্রবর্তন করেছেন। এক কথায় মানবিকতার দিক থেকে জননেত্রী শেখ হাসিনা সরকার পরিচালনায় একটি উদাহরণ সৃষ্টি করেছেন। যা ইতিপূর্বে কোন সরকার এই অবহেলিত মানুষ গুলি সম্পর্কে গুরুত্ব প্রদান করেন নাই।

তিনি আরও বলেন, শেখ হাসিনা নিগমানন্দ আশ্রম এ বঞ্চিত অবহেলিত মানুষগুলোকে আশ্রয় প্রদানের যে উদ্যোগ গ্রহণ করেছেন। সেই উদ্যোগ সফল করার জন্য শেখ হাসিনার নির্দেশিত পথে থেকে তা বাস্তবায়ন করব। তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে অসহায় মানুষগুলির কষ্ট লাগবে নিজে উদ্যোগী হয়ে গোধূলি বৃদ্ধাশ্রম গড়ে তুলেছি। সেখানেও বীরগঞ্জের ৭ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের প্রায় ২০ জন ২০ জন বয়স্ক মানুষ সেখানে বসবাস করছে।

এসময় উপস্থিত ছিলেন শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমের পরিচালক নন্দ দুলাল চক্রবর্তী, মনোরঞ্জন শীল গোপাল এমপির সহধর্মিনী গিতা রাণী শীল, শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমের সভাপতি গঙ্গাধর রায়, পূর্ব মল্লিকপুর মহিলা কলেজের অধ্যক্ষ বিকাশ চক্রবর্তী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সুকুমার রায় প্রমূখ।

শীর্ষ সংবাদ:
একনেকে ইউলুপ-আন্ডারপাসসহ আড়াই হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন         ধনীরা মহামারীর এ সংকটে অসহায়দের পাশে দাঁড়ান ॥ কাদের         বৃষ্টি হচ্ছে লঘুচাপের কারণে, চলবে আরও দু’দিন ॥ ৩ নম্বর সংকেত বহাল         টিকা না নিয়ে দেওয়া যাবে না পিএসসির পরীক্ষা         ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ         গত ২৪ ঘন্টায় আরও ১৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         ভাঙতে হচ্ছে বছিলা ব্রিজ         রেজাউল করিমের প্রার্থিতা স্থগিত করলো জাপা         রামেক হাসপাতালে করোনায় আরও ১৮ জনের মৃত্যু         টেকনাফে পাহাড় ধসে একই পরিবারের ৫জন নিহত         খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৩১ জনের, আক্রান্ত ৮৬৬         ভারতে বাসের পেছনে ট্রাকের ধাক্কা, বিশ্রামে থাকা ১৮ শ্রমিক নিহত         ভারত থেকে আরও ২শ টন তরল অক্সিজেন সিরাজগঞ্জে পৌঁছেছে         ইয়াবা নিয়ে সৌদি যাচ্ছিলেন তিনি         চাঁপাইনবাবগঞ্জে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী আটক         বগুড়ায় ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গে ২১ জনের মৃত্যু         খুলনায় করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু         করোনা ভাইরাসে ॥ সংক্রমণ বাড়ায় যুক্তরাষ্ট্রে টিকাপ্রাপ্তদেরও মাস্ক পরার নির্দেশনা         দিনাজপুরে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু         সিডনিতে লকডাউনের মেয়াদ আরও ৪ সপ্তাহ বাড়ল