শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারের সঠিক নীতির জন্য করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে : তথ্যমন্ত্রী

সরকারের সঠিক নীতির জন্য করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে : তথ্যমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ প্রকৃতপক্ষে সরকারের সঠিক নীতির জন্য দেশে করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার নিজ বাসভবনে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে তিনি এ কথা জানান। তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে সরকারের সঠিক নীতির জন্য দেশে করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। প্রতিবেশী দেশ ভারত, নেপালের দিকে তাকিয়ে দেখুন। সেই দেশগুলোর তুলনায় আমাদের দেশের করোনা পরিস্থিতি অনেকটাই ভালো।

তিনি আরো বলেন, জীবন ও জীবিকার সঠিক সমন্বয় করে সরকারের গ্রহণ করা নীতিতে দেশে করোনা নিয়ন্ত্রণে রয়েছে। সরকারের নীতির কারণে মানুষের মধ্যে হাহাকার নেই। সরকার প্রত্যেকের মোবাইলে প্রণোদনার অর্থ দিয়ে দিচ্ছে, যা কেউ আশা করেনি, দাবিও করেনি।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বা অন্য কোনো রাজনৈতিক দলের পক্ষ থেকে মোবাইলে মানুষকে টাকা পাঠানোর দাবি ছিল না। তবুও মানুষকে আর্থিক প্রণোদনা দিয়েছে সরকার। এসব মির্জা ফখরুল সাহেবরা বুঝেও না বোঝার ভান করেন। কারণ দোষারোপের রাজনীতিটা তো তাদের করতে হবে।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ঈদের দিন বিষোদগার ও দোষারোপের রাজনীতি থেকে বিরত থাকতে পারেনি। কঠিন এ সময়ে বিষোদগার ও দোষারোপের রাজনীতি থেকে বিরত থাকা উচিত।

ঈদ উদযাপনের ব্যাপারে ড. হাছান মাহমুদ বলেন, মহামারি করোনার মধ্যে দুটি ঈদুল ফিতর উদযাপন করতে হয়েছে। আগামীবার আমরা মুক্ত পরিবেশে ঈদুল ফিতর উদযাপন করতে পারব বলে আশা করছি।

সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, মানুষকে স্ব স্ব স্থানে ঈদ উদযাপন করানোর চেষ্টা করেছে সরকার। তবুও বিপুল সংখ্যক মানুষ বাড়িতে গেছেন। অনেকে স্বাস্থ্যবিধি মানেননি। ফিরে আসার সময় যদি তারা স্বাস্থ্যবিধি না মানেন তাহলে পরিণতি হবে ভয়াবহ।

এ সময় তথ্যমন্ত্রী পরিবার ও দেশের মানুষের সুরক্ষার স্বার্থে হুড়োহুড়ি করে ঈদে বাড়ি যাওয়ার মতো কর্মস্থলে না ফিরতে অনুরোধ করেন।

শীর্ষ সংবাদ:
সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে ঘুরপাক খাচ্ছে ॥ হানিফ         খোঁজ মিলেছে ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের         গাজীপুরে দ্বিতীয় পর্যায়ে আরো ২০২টি পরিবার পাচ্ছেন ঘর ও জমি         নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা ॥ গলাচিপায় নৌপরিবহন প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় ধাপে সরকারী ঘর পাচ্ছেন ২২’শ ৯৬টি পরিবার         জলাবদ্ধতায় টঙ্গী থানা পানির নিচে, দ্রুত সমাধানের আশ্বাস মেয়র জাহাঙ্গীরের         চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে ১০৯ পরিবার         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         বরিশালে হামলা চালিয়ে চেয়ারম্যান প্রার্থীর গাড়ি ভাংচুর         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         বরিশালে ব্রিজ দখল করে নির্বাচনী অফিস         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস