সোমবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের ছুটি শেষে অফিস খুলছে রবিবার

ঈদের ছুটি শেষে অফিস খুলছে রবিবার

অনলাইন রিপোর্টার ॥ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হচ্ছে শনিবার।

আজ রবিবার (১৬ মে) থেকে খুলছে অফিস, ব্যাংক-বীমা ও শেয়ারবাজার। গত বৃহস্পতিবার থেকে তিন দিনের সরকারি ছুটি শুরু হয়। শুক্রবার (১৪ মে) উদযাপিত হয় ঈদুল ফিতর।

ঈদের ছুটি শেষে শনিবার (১৫ মে) থেকে ফাঁকা নগরে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। আশপাশের উপজেলার বাসিন্দারা অনেকে রবিবার সকালে নগরে ফিরবেন।

আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকায় ঈদে গ্রামে যাওয়া মানুষকে ফিরতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। লকডাউনের পর থেকে বন্ধ রয়েছে ট্রেন চলাচলও। তাই ভাড়া করা গাড়িতে শহরে ফিরছেন মানুষ। নগরের প্রবেশ মুখ নতুন ব্রিজ, কাপ্তাই রাস্তার মাথা, অক্সিজেন, অলংকার মোড়ে দেখা গেছে মানুষের আনাগোনা।

করোনার সংক্রমণ রোধে এবার সরকারের পক্ষ থেকে সরকারি-বেসরকারি কর্মকর্তাদের কর্মস্থলেই ঈদ করার নির্দেশনা দেওয়া হয়েছিল। তবে অনেকে এ সিদ্ধান্ত না মেনে পরিবার নিয়ে গ্রামে ঈদ উদযাপন করেছেন।

এর আগে ঈদের দিন শুক্রবার (১৪ মে) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নগরের অলংকার মোড়, বহদ্দারহাট বাস টার্মিনালসহ নগর ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচি পালন করেন পরিবহন মালিক-শ্রমিকরা।

এসময় তারা স্বাস্থবিধি মেনে দূরপাল্লার গাড়ি চলাচলের অনুমতি প্রদান, পরিবহন শ্রমিকদের জন্য আর্থিক অনুদান, ওএমএস এর মাধ্যমে বিভিন্ন টার্মিনালে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ, মালিকদের ব্যাংকের কিস্তির টাকা মওকুফ ও ৫ হাজার কোটি টাকা প্রণোদনা দেওয়ার দাবি জানান।

শীর্ষ সংবাদ:
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে বাস, আজও ফিরছেন কর্মজীবীরা         শিমুলিয়া ঘাট ॥ আজও লঞ্চযোগে ফিরছে শত শত যাত্রী         ফের বন্ধ সব নৌযান         ১ দি‌ন গণপরিবহন চালু ॥ বঙ্গবন্ধু সেতুতে আয় পৌনে ৩ কোটি টাকা         চাঁদপুরে কর্মহীন ১৩৭ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার         ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদে পোশাক শ্রমিকদের বিক্ষোভ         ঢাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান কার্যক্রম শুরু         হেলেনার ফোনালাপ ফাঁস ॥ ‘৫ লাখ দিলে ব্যুরো চিফ বানিয়ে দেব’         আজ ব্যাংক লেনদেন চলবে আড়াইটা পর্যন্ত         মিরপুরে গৃহবধূর আত্মহত্যা         ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৩ জনের মৃত্যু         ভারতে দৈনিক সংক্রমণ কমছেই না         রামেক হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         নীলফামারীতে করোনায় আরও ১ নারীর মৃত্যু॥ নতুন করে আক্রান্ত ৬১         সিরাজগঞ্জে ভূয়া সাংবাদিক আটক