শুক্রবার ৩০ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশ যাওয়ার জন্য খালেদা জিয়ার আদালতের নির্দেশনা লাগবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

জনকণ্ঠ ডেস্ক ॥ হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার বিষয়ে সরকারের কিছু করার নেই বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, এজন্য বিএনপি চেয়ারপার্সনকে আদালতের নির্দেশনা নিয়ে আসতে হবে। আর এ বিষয়ে খালেদা জিয়ার কোন আবেদন সরকার পায়নি। এদিকে এ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার প্রয়োজন আছে কি না, তা সরকার ঠিক করবে। খবর বিডিনিউজের।

৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর এখন ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন। তার শারীরিক আরও জটিলতা রয়েছে। দুর্নীতির মামলায় দণ্ডিত খালেদাকে কোভিড-১৯ মহামারী শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ শর্তসাপেক্ষে সাময়িক মুক্তি দিয়েছিল। ওই শর্তে তার দেশে চিকিৎসা নেয়ার বিষয়টি রয়েছে। এবার হাসপাতালে ভর্তির পর তাকে বিদেশ নিতে পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে বলে গণমাধ্যমে খবর এসেছে। মঙ্গলবার ঢাকার পূর্ব রাজাবাজারে ত্রাণ বিতরণের এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালকে পেয়ে সে বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করেন। খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পরিবারের কেউ আবেদন করেছেন কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার তরফ থেকে কিংবা তার পরিবারের থেকে কোন আবেদন, কোন ধরনের নিবেদন আমাদের কাছে আসেনি।’ আবেদন করলে সরকার কী করবে- তার উত্তরে তিনি বলেন, ‘সাজা স্থগিত করে বাসায় চিকিৎসা নেয়ার সুবিধা প্রধানমন্ত্রী করে দিয়েছেন। এখন এর চেয়ে বেশি পেতে হলে আদালতের মাধ্যমে আসতে হবে।’ আসাদুজ্জামান কামাল বলেন, ‘আজকে আমরা যতটুকু জানি, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া তার ইচ্ছানুযায়ী একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। সেখানে বিশেষজ্ঞ ডাক্তাররা তাকে চিকিৎসা দিচ্ছেন।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু         সৌদিসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর         রাত পোহালেই ঈদ ॥ শিমুলিয়ায় ঈদযাত্রার শেষ দিনে চলছে ১৬ ফেরী         গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৫         ইসরাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক বাহিনী তৈরি করতে চান এরদোগান