রবিবার ২ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৬ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার সামান্যতম সমালোচনাও সহ্য করতে পারছে না॥ ফখরুল

সরকার সামান্যতম সমালোচনাও সহ্য করতে পারছে না॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সরকার জনগণের বাকস্বাধীনতা কেড়ে নেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার সামান্যতম সমালোচনাও সহ্য করতে পারছে না। শুক্রবার বিকেলে বিএনপির দফতরের দায়িত্বে নিয়োজিত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমারান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতি তিনি এ অভিযোগ করেন।

ফখরুল বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মতো নিবর্তনমূলক আইন ব্যবহারের মাধ্যমে সরকার দমন-নিপীড়ন চালাচ্ছে। জনরোষ থেকে নিজেদেরকে রক্ষা করতে সরকার এই আইনটি ব্যবহার করছে। চলমান বৈশ্বিক অতিমারি করোনার মধ্যেও এই আইনের অপপ্রয়োগ করে নিজেদের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে সরকার বিরুদ্ধ মতকে দমন করার অপচেষ্টা চালাচ্ছে। দেশ ও বিদেশের রাজনৈতিক ও মানবাধিকার সংগঠনসহ সাংবাদিক, বুদ্ধিজীবী ও সুশীল সমাজ এই আইন বাতিলের দাবি করলেও সরকার এই আইন বাতিল করছে না।

ফখরুল বলেন, সরকারের ব্যর্থতা, অযোগ্যতা, দমন-নিপীড়ন, গণতন্ত্র ও গণবিরোধী কার্যকলাপ এবং ক্ষমতাসীন দলের মন্ত্রী, এমপি ও নেতাকর্মীদের দুর্নীতি, অনৈতিকতা, অনিয়ম, বেপরোয়া আচরণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখির জন্য ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়া হচ্ছে। এতে লেখক, সাংবাদিক, কবি, কার্টুনিষ্ট, মানবাধিকার ও রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার ও তাদের ওপর জুলুম চালানো হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, যারা স্বাধীনভাবে গণমাধ্যমে নিজের মত প্রকাশের চেষ্টা করছে কিংবা বিরোধী দলীয় নেতাকর্মী যারা সরকারবিরোধী আন্দোলনে অংশ নিচ্ছে তাদের জীবনে ডিজিটাল নিরাপত্তা আইনের নিষ্ঠুর কলাকানুনের মাধ্যমে নেমে আসছে ভয়ঙ্কর দুর্বিষহ পরিণতি। এরই ধারাবাহিকতায় খুলনার মেয়র ও তার স্বজনদের দুর্নীতি, অনৈতিক ও বেআইনী অপকর্মের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জন্য খুলনা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি, এনটিভি’র ব্যুরো প্রধান সিনিয়র সাংবাদিক আবু তৈয়ব মুন্সীর বিরুদ্ধে সাজানো মামলা দায়ের ও গ্রেফতার করে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
শিমুলিয়া দিয়ে আসছে-যাচ্ছে যাত্রী ॥ ১৮ ফেরি চলছে         রোহিঙ্গা পরিকল্পনা যথোপযুক্ত নয়         ২০২১-২০২২ বাজেটে কর্মসংস্থানই বড় চ্যালেঞ্জ         করোনাভাইরাস : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫, শনাক্ত ৩৬৩         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ২৩ মে পর্যন্ত         ‘দ্বিতীয় ডোজ আরও এক সপ্তাহ চালানো যাবে’         ঈদের ছুটি শেষে খুলেছে সুপ্রীমকোর্ট         মাদারীপুরে বাংলাবাজার ঘাটে মানুষের ঢল         “বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ”         শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত         টিকায় বিশ্বেজুড়ে করোনা সংক্রমণ কমেছে ৮০ শতাংশ         যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন ইসরায়েলে হামলার নিন্দা জানিয়েছেন         ‘লকডাউনে’ হোটেলে বসে খাবার খাওয়া যাবে না         ইসরায়েলি হামলায় আরও ১২ ফিলিস্তিনি নিহত, মোট ১৪৯         গরিব দেশগুলোকে আগে টিকা সরবরাহের আহ্বান বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র         করোনার কারণে বিভিন্ন দেশে বাংলাদেশিদের ওপর নিষেধাজ্ঞা         গত ২৪ ঘন্টায় ভারতে করোনায় মৃত্যু ৪ হাজার ৭৭ জনের         বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ২৩ মে         বরিশালে অগ্নিকাণ্ডে প্রাইমারী স্কুল ভবন পুড়ে ছাই