শুক্রবার ৩০ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত

আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত

জনকণ্ঠ ডেস্ক ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের শোক প্রকাশ অব্যাহত রয়েছে। জনকণ্ঠ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ স্মরণে মঙ্গলবার বাগেরহাটের মোল্লাহাটে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বৃহত্তর বরিশাল বিভাগের টেলিভিশন সাংবাদিক সমিতি ও কাঁঠালিয়া প্রেসক্লাব

নেতৃবৃন্দ বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এদিকে ফরিদপুরের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমদেনা জানিয়েছেন মোল্লাহাট উপজেলার জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ। মঙ্গলবার সকাল ১০টায় ক্লাবের উদ্যোগে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ স্মরণসভা ও দোয়া মাহফিলে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহিনুল আলম ছানা, বিশেষ অতিথি উপজেলা আওয়ামী লীগ সভাপতি কালিপদ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সিকদার অলিদ হোসেন, মোল্লাহাট কেআর কলেজের অধ্যক্ষ এল জাকির হোসেন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার (সাবেক) বিশ্বাস মোস্তাফিজুর রহমান।

স্মরণসভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায়, দেশপ্রেম, নিষ্ঠা, সততা ও শ্রমের মধ্য দিয়ে দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদ দেশের জন্য কাজ করেছেন আজীবন। এসব কর্মের মাধ্যমে মানুষের ভালবাসায় তিনি অমর হয়ে থাকবেন।

প্রেসক্লাব মোল্লাহাটের সভাপতি-অধ্যক্ষ শিকদার মোঃ জিননুরাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক-এম এম মফিজুর রহমানের সঞ্চালনায় এ সময় ক্লাবের সভাকক্ষে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, সহ-সভাপতি এসএম জামিরুল হক মিন্টু, শেখ সোহেল রানা, মিয়া পারভেজ আলম ও এস এম রাজিব সিদ্দিকী, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, কোষাধ্যক্ষ অধ্যাপক অরুণ কুমার দাশ, সাংগঠনিক সম্পাদক মোঃ গোলাম রসুল, প্রচার সম্পাদক মোঃ মনিরুজ্জামান মোল্লা, নির্বাহী সদস্য মোর্শেদা আকতার রতœা, মোঃ জিন্নাত আলী শিকদার, এসএম মিজানুর রহমান ও মোঃ ইমলাক শেখ, সদস্য মোঃ গিয়াস মিয়া, মোঃ মনির হোসেন, মোঃ মোস্তফা মীর ও আবুল বাশার প্রমুখ।

বরিশাল ॥ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকবার্তা দিয়েছেন বৃহত্তর বরিশাল বিভাগের টেলিভিশন সাংবাদিক সমিতি ও কাঁঠালিয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

পৃথক শোকবার্তায় বৃহত্তর বরিশাল বিভাগের ঝালকাঠি জেলা টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি আজমীর হোসেন তালুকদার, সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল, সহ-সাধারণ সম্পাদক এসএম রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক খালিদ হাসান, কোষাধ্যক্ষ রুহুল আমিন রুবেল, দফতর সম্পাদক মোঃ মাসুম খান, প্রচার সম্পাদক মোঃ মাসুম বিল্লাহ, প্রতিষ্ঠাকালীন সদস্য জিয়াউল হাসান পলাশ, আল-আমিন তালুকদার, সদস্য সাইদুল ইসলাম।

কাঁঠালিয়া প্রেসক্লাবের সভাপতি সিকদার মোঃ কাজল, সাধারণ সম্পাদক মোঃ মাসউদুল আলম, সহসভাপতি মোঃ ফারুক হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শহিদুল আলম, সাংগঠনিক সম্পাদক মাঈনুল ইসলাম রিয়াজ সিকদার, অর্থ সম্পাদক জাকির হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক এইচএম নাসির উদ্দিন আকাশ, প্রচার সম্পাদক মাছুম বিল্লাহ, সদস্য অধ্যাপক মোঃ আব্দুল হালিম, খাইরুল আমিন ছগির, ছরোয়ার সিকদার, মাছুম বিল্লাহ জুয়েল, শাকিবুজ্জামান ছবুর, জাহিদ হোসেন, সহযোগী সদস্য মঞ্জুরুল কবির পারভেজ ও শাকিল মিয়াজী মরহুম বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।

ফরিদপুর ॥ মুক্তিযুদ্ধের সপক্ষের পাঠকপ্রিয় পত্রিকা দৈনিক জনকণ্ঠ সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে ফরিদপুরের সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ফরিদপুর নাগরিক মঞ্চের সভাপতি আওলাদ হোসেন বাবর ও সাধারণ সম্পাদক পান্না বালা, ফরিদপুর জেলা খেলাঘরের সভাপতি আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক আক্তার জাহান ববি, শিশু সংগঠন ফুলকির সভাপতি অঞ্জলি বালা ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, উদীচীর সভাপতি অধ্যাপক আব্দুল মোতালেব ও সাধারণ সম্পাদক চৌধুরী হাফিজুর রহমান মিন্টু, ফরিদপুর রবীন্দ্র সঙ্গীত সম্মেলন পরিষদের সভাপতি শওকত আলী জাহিদ, ফরিদপুর মহিলা পরিষদের সভাপতি অধ্যাপক শিপ্রা রায় ও সাধারণ সম্পাদক হোসনেয়ারা বেগম, ব্লাস্ট ফরিদপুর জেলা শাখার সমন্বয়কারী এ্যাড. শিপ্রা গোস্বামী, ফরিদপুর সাহিত্য পরিষদের সভাপতি আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক মফিজ ইমাম মিলন, ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থার সভাপতি আবুল ফয়েজ শাহনেওয়াজ ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চৌধুরী কুশল, বিনোদন নাট্যদলের সভাপতি তন্ময় সরকার অঞ্চল ও সাধারণ সম্পাদক শরীফ খান ।

শোক বিবৃতিতে নেতৃবৃন্দ জানান, বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে দেশ একজন সাহসী সাংবাদিক ও বলিষ্ঠ সাংবাদিক নেতাকে হারাল। সংবাদপত্র শিল্পকে জনবান্ধব করতে যুগান্তকারী ভূমিকা পালন করেছেন জনকণ্ঠ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ। মুক্তিযুদ্ধের চেতনায় নিবেদিত প্রাণ এই মুক্তিযোদ্ধাকে হারিয়ে জাতি এক অপূরণীয় ক্ষতির সম্মুখীন হলো।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু         সৌদিসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর         রাত পোহালেই ঈদ ॥ শিমুলিয়ায় ঈদযাত্রার শেষ দিনে চলছে ১৬ ফেরী         গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৫         ইসরাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক বাহিনী তৈরি করতে চান এরদোগান