মঙ্গলবার ৭ বৈশাখ ১৪২৮, ২০ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশের বিপক্ষে খেলছেন না কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন

বাংলাদেশের বিপক্ষে খেলছেন না কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে চোট ধাক্কা খেলো নিউজিল্যান্ড। কনুইয়ের চোটে ওয়ানডে সিরিজ থেকেই ছিটকে গেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

মৌসুমের বাকি অর্ধেকটা সময় বাম কনুইয়ের চোট ভুগিয়েছে কেনকে। এখন পরিস্থিতি এমনই যে, তাকে কিছুদিনের জন্য বাইরে থাকতেই হচ্ছে। এই চোট নিয়ে খেলায় অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫৩ রান করলেও শেষ তিন ম্যাচে সিঙ্গেল ফিগারে বিদায় নিতে হয়েছে তাকে।

অবশ্য আগে থেকে এটা অনুমিত ছিল যে আইপিএলের কারণে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও খেলা হবে না উইলিয়ামসনের। তার সঙ্গে চোটের যে অবস্থা তাতে তার পুরোপুরি ফিট হতেও সময় লাগবে প্রায় তিন সপ্তাহ।

তার চোট প্রসঙ্গে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘কেন সব সময়ই নিজের দেশের হয়ে খেলতে ভালোবাসে। এই অবস্থায় নিজেকে বিরত রাখার সিদ্ধান্তটা মোটেও সহজ ছিল না।’

এর পর স্টিড আরও যোগ করে বলেছেন, একজন ব্যাটসম্যানের সামনের কনুই খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু ওর চোটের অনেক দিন ধরেই উন্নতি হচ্ছিল না। তাই এ নিয়ে কিছু একটা করতে হতোই।

এর পরেই আসলো সামনের আরও গুরুত্বপূর্ণ ম্যাচের প্রসঙ্গ। যে কারণে কেনকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছেন না তারা, ক্রিকেটের একটি ঠাসা সূচি সামনে। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ট্যুর রয়েছে। তার ওপর রয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তাই আমরা চাইছিলাম যে কেন যেন সেগুলোর জন্য পুরোপুরি ফিট থাকে।

ফলে বাংলাদেশ সিরিজে কেনকে অবশ্যই মিস করবে নিউজিল্যান্ড। সেই কথাই জানালেন কিউই কোচ, ‘অবশ্যই ওর ক্লাস ও নেতৃত্বগুণ আমরা বাংলাদেশ সিরিজে মিস করবো। কিন্তু এটাও ভাবতে হবে ওর বাদ পড়া মানে ওয়ানডে দলে আরেকজনের সুযোগ তৈরি হওয়া।’

কেনের অনুপস্থিতিতে ওয়ানডে অভিষেক হতে পারে ডেভন কনওয়ের। টি-টোয়েন্টিতে এরই মধ্যে যিনি নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। যার ৯ ইনিংসে গড় ৫২.২৮। কেনের জায়গায় দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। জানা গেছে, বাংলাদেশ সিরিজের জন্য তাদের দল ঘোষণা করা হতে পারে বৃহস্পতিবার। ওয়ানডে সিরিজটি মাঠে গড়াবে ২০ মার্চ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭২৭৭৮০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬২৮১১১
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯১, নতুন শনাক্ত ৪৫৫৯         দুষ্কৃতকারীদের গ্রেফতার করা হচ্ছে : ড. হাছান মাহমুদ         হেফাজত নেতা কোরবান আলী গ্রেফতার         অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলে অনুমতি         ভ্যাকসিন রপ্তানি পুরোপুরি বন্ধ করে দিচ্ছে ভারত         কোভিড-১৯ ভ্যাকসিনকে বিশ্বজনীন পণ্য হিসেবে ঘোষণা করা উচিত ॥ প্রধানমন্ত্রী         ‘কোনও দল বা আলেম ওলামা দেখে গ্রেফতার করা হয়নি’         ৩টার পর দোকান খোলা রাখায় জরিমানা         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ২৮ এপ্রিল পর্যন্ত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         ১০৬ যাত্রী নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়ল বিমানের বিশেষ ফ্লাইট         চৌদ্দগ্রামে ট্রাক-লরি সংঘর্ষ ॥ নিহত ৩         এবার নারী আইনজীবীর সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা         চিকিৎসক-পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি দেওয়া সমীচীন হয়নি ॥ হাইকোর্ট         সিরিয়ায় বিমান হামলায় ২০০ 'জঙ্গী' নিহত, দাবি রুশ সেনার         মুখ খুলছেন মামুনুল হক, খোলাসা করেছেন বিয়ের বিষয়ে         করোনা-লকডাউনের মধ্যে ৩৩৩ নম্বরে দ্বিগুণ কল         বিআরটিসি কর্মীদের দেওয়া হলো ডিজিটাল পরিচয়পত্র         গুতেরেসকে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে আলোচনায় যুক্ত হওয়ার আহ্বান বান কি মুনের         ক্ষমতায় বসানো, উঠানো হেফাজতের উদ্দেশ্য নয় ॥ হেফাজত আমীর বাবুনগরী